বাংলাদেশকে হারিয়ে ৯২ বছরের আক্ষেপ ঘোচালো ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৩৭ পিএম, ২২ সেপ্টেম্বর ২০২৪

যে দুর্দান্ত বাংলাদেশকে পাকিস্তানের বিপক্ষে দেখা গেছে, ভারতের বিপক্ষে সেই বাংলাদেশকে খুঁজে পাওয়া গেলো না। পাকিস্তান থেকে ২-০ ব্যবধানে সিরিজ জিতে আসা টাইগাররা ভারতের মাটিতে প্রথম টেস্টে রীতিমত মুখ থুবড়ে পড়লো।

বাংলাদেশকে ২৮০ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। এই জয়ের ফলে নতুন রেকর্ড তৈরি করলো তারা। ৯২ বছরে প্রথমবার পরাজিত ম্যাচের থেকে জয়ী ম্যাচের সংখ্যা বেশি ভারতের।

এখন পর্যন্ত নিজেদের ইতিহাসে মোট ৫৮০টি টেস্ট খেলেছে ভারত। যার মধ্যে হার ১৭৮টি, ড্র ২২২ ম্যাচ, পরিত্যক্ত ১টি। বাংলাদেশের বিপক্ষে নামার আগে টেস্টে ভারতের জয়ও ছিল হারের সমান ১৭৮টি।

বাংলাদেশকে হারিয়ে টেস্টে এখন ১৭৯ জয়ের মালিক হয়েছে ভারত। ফলে এখন হারের চেয়ে (১৭৮ হার) জয়ের সংখ্যায় এগিয়ে গেছে ম্যান ইন ব্লুরা।

যদিও এই কৃতিত্ব আগেই অর্জন করেছিল অস্ট্রেলিয়া, আফগানিস্তান, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা। এবার ভারতও সেই দলে ঢুকে পড়লো। এখন পর্যন্ত বাংলাদেশ, নিউজিল্যান্ড, জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা এবং আয়ারল্যান্ড টেস্টে এই নজির গড়তে পারেনি।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।