শুরুতেই আউট সাদমান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৯ এএম, ২০ সেপ্টেম্বর ২০২৪

চেন্নাইয়ে প্রথম ইনিংসে ভারতকে ৩৭৬ রানে অলআউট করে ব্যাটিংযে নেমেছিল বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট বিলিয়ে দিলেন ওপেনার সাদমান। ৬ বলে ২ রান করে জাসপ্রিত বুমরাহের বলে বোল্ড হয়ে যান এই ওপেনার। দলীয় ২ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ ওভারের খেলা শেষে ১ উইকেটে ২ রান। জাকিন হাসান ০ আর রানের না খুলেই খেলছেন নাজমুল হোসেন শান্তও।

এর আগে হাসান মাহমুদের ফাইফার আর তাসকিন আহমেদের ৩ উইকেটে ৩৭৬ রানে অলআউট হয় ভারত।

আজ শুক্রবার ৬ উইকেটে ৩৩৯ রান নিয়ে খেলা দ্বিতীয় দিনের খেলা শুরু করে ভারত। এরপর বাকি ৪ উইকেটের বিনিময়ে মাত্র ৩৭ রান করতে পারে স্বাগতিকরা।

ব্যাট করতে নেমে ৪ রান যোগ করতেই সপ্তম উইকেটে ১৯৯ রানের জুটি ভাঙে ভারতের। দিনের তৃতীয় ওভারে বাংলাদেশের পথে কাঁটা হয়ে দাঁড়ানো জাদেজাকে সাজঘরের পথ দেখান তাসকিন। গুড লেন্থের বাউন্সি বলে তাকে উইকেটরক্ষক লিটন দাসের ক্যাচ বানান টাইগার পেসার। ১২৪ বলে ৮৬ রান করে প্যাভিলিয়নে ফেরত যান জাদেজা।

নবম ওভারে বোলিংয়ে দিনের দ্বিতীয় শিকার ধরেন তাসকিন। ভারতের ইনিংসের ৮৯ ওভারে আকাশ দিপকে (৩০ বলে ১৭) সাজঘরের পথ দেখান তিনি।

ব্যাক টু ব্যাক বোলিংয়ে এসে সেঞ্চুরি করা রবীচন্দন অশ্বিনকেও আউট করেন তাসকিন। ১৩৩ বলে ১১৩ রান করা অশ্বিনকে নাজমুল হোসেন শান্তর ক্যাচ বানান টাইগার পেসার। অর্থাৎ ৩১ রানের মধ্যেই ৩ উইকেট হারায় ভারত।

এরপর জাসপ্রিত বুমরাহকে থার্ড স্লিপে জাকির হাসানের ক্যাচ বানান হাসান (৯ বলে ৭)। এটি হাসানের পঞ্চম উইকেট। আগের ৪ উইকেট শিকার করেছিলেন ডানহাতি এই পেসার।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।