পরিত্যক্ত শেষ টি-২০, ওয়ানডেতে ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি ব্রুক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৫১ এএম, ১৬ সেপ্টেম্বর ২০২৪

বৃষ্টির কারণে ওল্ড ট্রাফোর্ডে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যকার তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে একটি বলও মাঠে গড়ায়নি। ফলে তিন ম্যাচের সিরিজ শেষ হলো ১-১ সমতায়।

এখন দুই দল লড়বে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু সে সিরিজে ইংল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন হ্যারি ব্রুক। সীমিত ওভারের অধিনায়ক জস বাটলার চোট থেকে সেরে না ওঠায় এই তরুণকে নেতৃত্বে নিয়ে এসেছে ইংলিশরা।

কাফ মাসলে চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড দলের হারের পর থেকে এখনও পর্যন্ত আর কোনও ম্যাচেই নামতে পারেননি বাটলার। টি-টোয়েন্টি সিরিজে তার পরিবর্তে অধিনায়কের দায়িত্ব বর্তেছিল ওপেনার ফিল সল্টের ওপর।

নতুন ওয়ানডে অধিনায়ক হ্যারি ব্রুক এখন পর্যন্ত ইংল্যান্ডের হয়ে মাত্র ১৫টি একদিনের ম্যাচে মাঠে নেমেছেন। গত বছর বিশ্বকাপের আগে তিনি বলেছিলেন ,এই ফরম্যাটটা বুঝতেও তার কিছুটা সময় লাগবে। সেই ব্রুককেই দায়িত্ব দেওয়ায় অনেকে অবাক। তবে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড ভবিষ্যতের অধিনায়ক হিসেবে ব্রুককে তৈরি করে নিতে চাইছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি সিরিজে ভালো পারফরম্যান্স করার সুবাদে ওয়ানডে দলে জায়গা পেয়েছেন লিয়াম লিভিংস্টোন। বৃহস্পতিবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে অস্ট্রেলিয়ার সঙ্গে সিরিজ শুরু হচ্ছে ইংল্যান্ড দলের।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।