ভারতের উদ্দেশে দেশ ছাড়লেন ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:১৫ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২৪

ভারতের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য দেশ ছেড়েছে বাংলাদেশ ক্রিকেট দল। দুপুর ১টা ৫ মিনিটের একটি ফ্লাইটে হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছেন ১৫ ক্রিকেটার। স্কোয়াডের আরেক সদস্য সাকিব আল হাসান ইংল্যান্ড থেকে সরাসরি ভারতে দলের সঙ্গে যোগ দিবেন।

দলের সঙ্গে যোগ দিতে গতকাল শনিবার রাতেই ঢাকায় এসে পৌঁছেছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। আজ দলের সঙ্গে ভারত যাচ্ছেন এই লঙ্কান কোচ।

বড় লক্ষ্য নিয়ে এবার ভারত যাচ্ছে বাংলাদেশ। পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত টেস্টে ভারতকে হারাতে পারেনি বাংলাদেশ। ১৩টি ম্যাচের মধ্যে ১১টি জিতেছে ভারত। বাকি দুটি ম্যাচ হয়েছে ড্র।

বাংলাদেশের সামনে এখন ইতিহাস গড়ার হাতছানি। পাকিস্তানকে ধবলধোলাই করে নাজমুল হোসেন শান্তরা এখন দারুণ আত্মবিশ্বাসী। স্পিনার নিয়ে খেলতে অভ্যস্ত বাংলাদেশের পেসাররাও আছেন ফর্মের তুঙ্গে। ভারতের বিপক্ষে তাসকিন আহমেদ, হাসান মাহমুদ ও নাহিদ রানাদের নিয়ে স্বপ্ন দেখছে দেশের ক্রিকেটভক্তরা।

এই সফরে ভারতীয়দের বিপক্ষে প্রথমে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। চেন্নাইয়ের এমএ চিদাম্বরম ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টেস্ট শুরু হবে ১৯ সেপ্টেম্বর। এরপর ২৭ সেপ্টেম্বর কানপুরে সিরিজের শেষ টেস্ট শুরু করবে টাইগাররা।

এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে শুরু হবে ৬ অক্টোবর। গোয়ালিয়রে রঙ্গিন পোশাকে প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ৯ অক্টোবর দিল্লিতে ও ১২ অক্টোবর হায়দরাবাদে।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।