বোনাসের একটা অংশ প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দিলেন ক্রিকেটাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ১৪ সেপ্টেম্বর ২০২৪

আগেই জানা, আজ শনিবার পড়ন্ত বিকেলে রাজধানীর একটি অভিজাত হোটেলে পাকিস্তানকে ‘বাংলাওয়াশ’ করা ক্রিকেটারদের অর্থ পুরস্কার দেওয়া হবে। অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ বিসিবির সেই বোনাস মানি তুলে দেবেন ক্রিকেটারদের হাতে।

এবার সেই আনুষ্ঠানিকতা শেষ হলো। ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ পাকিস্তানকে হোয়াইটওয়াশ করা বাংলাদেশ স্কোয়াডের সদস্যদের হাতে অর্থ পুরস্কার তুলে দিলেন। দেশের বাইরে থাকায় উপস্থিত থাকতে পারেননি সাকিব আল হাসান।

জানা গেছে, ক্রিকেটারদের জন্য অর্থ পুরস্কার বা বোনাস মানির পরিমাণ হলো ৩ কোটি ২০ লাখ টাকা। ভাবার কোনই কারণ নেই যে, পাকিস্তানকে হোয়াইটওয়াশ করার কারণেই বুঝি ঘটা করে এমন বোনাস মানি প্রদান। আসলে বিসিবির পক্ষ থেকে সব সিরিজেই একটি বোনাস মানি প্রদানের রীতি আছে।

তবে এবার পাকিস্তানকে দুই ম্যাচের টেস্ট সিরিজে তুলোধুনো করার পর সেই বোনাস মানি প্রদান অনুষ্ঠানটা হলো ঘটা করে, হোটেল সোনারগাঁয়।

যেখানে ক্রীড়া উপদেষ্টা ছাড়াও বিসিবি সভাপতি ফারুক আহমেদ ও পরিচালক নাজমুল আবেদিন ফাহিম উপস্থিত থেকে ক্রিকেটারদের হাতে বোনাস তুলে দেন। ১৬ ক্রিকেটারের পাশাপাশি কোচিং স্টাফও এই বোনাস পাবেন।

ক্রিকেটাররা কে কত টাকা বোনাস পেলেন, তা আনুষ্ঠানিকভাবে জানানো না হলেও জানা গেছে, প্রথম একাদশে থাকা ক্রিকেটাররা রীতি অনুযায়ী একটু বেশি পাবেন। মোদ্দা কথা, ক্রিকেটাররা গড়পড়তা ১৫ থেকে ২০ লাখ টাকার মত পাবেন।

এদিকে বিসিবি সূত্র নিশ্চিত করেছে, ক্রিকেটাররা তাদের বোনাস থেকে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ অন্তর্বর্তীকালীন সরকার প্রধান তথা প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের ত্রাণ তহবিলে দেওয়ার কথা জানিয়েছেন। সেই নির্দিষ্ট অর্থের পরিমাণ অবশ্য জানানো হয়নি।

এআরবি/এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।