আবারও ৪ উইকেট সাকিবের, ৩৫০-এর মাইলফলক স্পর্শ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৪ এএম, ১২ সেপ্টেম্বর ২০২৪

মাত্র একটি ম্যাচ খেলার জন্য কাউন্টি চ্যাম্পিয়নশিপে গেলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি বুঝিয়ে দিলেন, কেন একটিমাত্র ম্যাচের জন্য তাকে ইংল্যান্ডে উড়িয়ে নিয়ে যাওয়া হলো। টনটনের দ্য কুপার অ্যাসোসিয়েট কাউন্টি গ্রাউন্ডে সমারসেটের বিপক্ষে প্রথম ইনিংসের ন্যায় দ্বিতীয় ইনিংসেও নিলেন ৪ উইকেট।

দ্বিতীয় ইনিংসে সাকিবের উইকেটের সংখ্যা আরও বাড়ার সম্ভাবনা আছে। যদি শেষ উইকেটটাও তিনি নিতে পারেন। আপাতত, দুই ইনিংস মিলে ৮ উইকেট শিকার করলেন বাংলাদেশের এই অলরাউন্ডার। সে ক্ষেত্রে জয়ের সম্ভাবনাও বেড়েছে তার দল সারের।

প্রথম ইনিংসে সাকিবের ৪ উইকেট সত্ত্বেও টম ব্যান্টনের ১৩২ রানের ওপর ভর করে সমারসেট ৩১৭ রানের স্কোর গড়েছিলো। জবাব দিতে নেমে সারেও কম যায়নি। তারা অলআউট হয়েছে ৩২১ রান। ৪ রানের লিড নিতে পেরেছে মাত্র তারা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সমারসেট সাকিবদের বোলিং তোপের মুখে পড়ে। ১৫৩ রান তুলতেই ৯ উইকেট হারিয়ে বসে তারা। দিন শেষে তাদের সংগ্রহ ৯ উইকেটে ১৯৪ রান।

১০ম উইকেট জুটিতে টম ব্যান্টন এবং ক্রেইগ ওভারটন মিলে ৫১ রানের জুটি গড়ে এখনও সমারসেটকে ম্যাচে ধরে রেখেছে। ৪০ রানে ক্রেইগ ওভারটন এবং টম ব্যান্টন ২৮ রানে ব্যাট করছেন।

মাইকেল ভনের ছেলে আর্কি ভনকে বোল্ড করার মধ্য দিয়ে দ্বিতীয় ইনিংসে উইকেট নেয়া শুরু করেন সাকিব। এরপর টম অ্যাবেলকে এলবিডব্লিউ, জেমস রিউকে ক্যাচ দিতে বাধ্য করেন। এছাড়া অধিনায়ক লুইস গ্রেগরিকে এলবিডব্লিউ করেন সাকিব।

দুই ইনিংসে ৪টি করে মোট উইকেট নেয়ার মধ্য দিয়ে প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৫০ উইকেটের মাইলফলকে পৌঁছে গেলেন সাকিব আল হাসান। এ নিয়ে ১০৬তম প্রথম শ্রেণির ম্যাচ খেলছেন সাকিব। আগের ১০৫ ম্যাচে ৩০.২৭ গড়ে ৩৪২ উইকেট নিয়েছিলেন তিনি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।