ওভাল টেস্টে জয়ের সুবাস পাচ্ছে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২০ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২৪

লন্ডনের ওভালে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডকে ধসিয়ে দিয়েছেন শ্রীলঙ্কার দুই পেসার লাহিরু কুমারা ও বিশ্ব ফার্নান্ডো। তাদের তোপে দ্বিতীয় ইনিংসে মাত্র ১৫৬ রানে গুটিয়ে গেছে ইংল্যান্ড। এতে প্রথম ইনিংসে ৬২ রানে এগিয়ে থাকা ইংল্যান্ড সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে পুঁজি পেয়েছে মাত্র ২১৮ রানের।

২১৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৫ ওভার ব্যাট করে ১ উইকেটে ৯৪ রান করে তৃতীয় দিনের খেলা শেষ করেছে শ্রীলঙ্কা। জয়ের জন্য আর প্রয়োজন মাত্র ১২৫ রান। হাতে আছে ৯ উইকেট।

গতকাল রোববার ৫ উইকেটে ২১১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে শ্রীলঙ্কা। বৃষ্টিভেজা উইকেটে আগের দিন ৬৪ রানে অপরাজিত থেকে দিন শেষ করা ধনাঞ্জয়া ডি সিলভা যোগ করতে পারেন মাত্র ৫ রান। ১১১ বলে ৬৯ রান করে জস হালের বলে শোয়াইব বশিরের হাতে ক্যাচ হন তিনি।

৫৪ রান নিয়ে খেলা শুরু করা কামিন্দু মেন্ডিস থেমে যান ৬৪ রানে। ক্রিস ওকসের বলে জো রুটের হাতে ধরা পড়েন তিনি। নিচের দিকে দাঁড়াতে পারেনি কোনো লঙ্কান ব্যাটার। এতে ২৬৩ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা।

৬২ রানের লিড নিয়ে খেলা শুরু করে ইংল্যান্ড। দলীয় ২০ রানে ওপেনার বেন ডাকেটের (৮ বলে ৭) উইকেট হারায় স্বাগতিকরা। অধিনায়ক অলি পোপও আউট হয়ে যান ৭ রানে। ৩৫ রানে ২ উইকেট হারায় ইংল্যান্ড।

এরপর দিনে দ্বিতীয়বারের মতো হানা দেয় বৃষ্টি। বৃষ্টি থামলে পুনরায় ম্যাচ শুরু হয় এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। একমাত্র ফিফটি (৫০ বলে ৬৭ রান) জেমি স্মিথ। ৩৫ রান করেন ডান লরেঞ্জ । বাকিদের কেউ ২০ রানের ঘর স্পর্শ করতে পারেননি। এতে ১৫৬ রানে থেমে যায় ইংলিশরা।

২১৯ রানের লক্ষ্যে মারকুটে খেলতে থাকে শ্রীলঙ্কা। দলীয় ৩৯ রানে দিমুথ করুনারত্মের (২১ বলে ৮) উইকেট হারায় লঙ্কানরা। পাথুম নিশাঙ্কা মারকুটে খেলে ৪৪ বলে ৫৩ রান নিয়ে দিনের খেলা শেষ করেন। আর ২৫ বলে ৩০ রান নিয়ে অপরাজিত আছেন কুশল মেন্ডিস।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।