বাংলাদেশের বিপক্ষে টেস্ট দল ঘোষণা ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৫৪ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪
ভারতীয় ক্রিকেট দল

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টের দল ঘোষণা করলো ভারতীয় ক্রিকেট বোর্ড। যথারীতি ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। ১৬ জনের দলে ফিরলেন রিশাভ পান্ত এবং পেসার যশ দয়াল।

পান্ত শেষবার টেস্ট খেলেন বাংলাদেশের বিরুদ্ধে। মিরপুরে ওই ম্যাচের পর দিল্লি থেকে গাড়ি ড্রাইভ করে বাড়ি ফেরার সময় দুর্ঘটনার শিকার হন তিনি। ফলে ২০২২ সালের পর আবার টেস্ট দলে ফিরতে পারেননি। এবার ফিরলেন তিনি এবং আবারও সেই বাংলাদেশের বিরুদ্ধেই। মাঝে ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলেছিলেন। তার আগে আইপিএলেও খেলতে দেখা যায় তাকে। পান্তের সঙ্গে দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে জায়গা পেয়েছেন ধ্রুব জুরেল।

দিলীপ ট্রফির মাঝেই বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করল বিসিসিআই। পূর্ণ শক্তির দল নিয়েই বাংলাদেশের বিরুদ্ধে খেলতে নামবে ভারত। রোহিত ছাড়াও ওপেনার হিসেবে রয়েছেন জশস্বি জয়সওয়াল। তিন নম্বরে নামতে পারেন শুভমান গিল। দলে ফিরলেন বিরাট কোহলি। জায়গা পেলেন লোকেশ রাহুলও। তবে শ্রেয়াস আয়ারকে দলে নেওয়া হয়নি। মিডল অর্ডারের জন্য রাখা হয়েছে সরফরাজ খানকে।

ভারতীয় দলে স্পিনারের ছড়াছড়ি। চার স্পিনার রয়েছেন। রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে দুই বাঁ-হাতি অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল। বাঁ-হাতি স্পিনার কুলদিপ যাদবও রয়েছেন।

চার স্পিনারের সঙ্গে নেওয়া হয়েছে চারজন পেসারকে। তবে মোহাম্মদ শামি এখনো সুস্থ নন। এ কারণে তাকে দলে নেওয়া হয়নি। দলে রয়েছেন যশপ্রিত বুমরা, মোহাম্মদ সিরাজ, আকাশদীপ এবং যশ দয়াল। পশ্চিমবঙ্গের আকাশ এর আগে একটি টেস্ট খেলেছিলেন, ইংল্যান্ডের বিরুদ্ধে। খেলেছিলেন তিনি। এবার বাংলাদেশের বিরুদ্ধেও দলে জায়গা করেন নিলেন আকাশ।

ভারতের টেস্ট দল

রোহিত শর্মা (অধিনায়ক), জসশ্বি জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, লোকেশ রাহুল, সরফরাজ খান, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ধ্রুব জুরেল (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশাদিপ, যশপ্রিত বুমরা এবং যশ দয়াল।

আইএইচএস/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।