দেশি কোচদের অধীনেই শুরু ভারত সফরের প্রস্তুতি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

টেস্ট দলের বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শামীম হোসেন পাটোয়ারী, পারভেজ ইমন, জিসান আলম, রিপন মন্ডলসহ ৮/১০ জন টি-টোয়েন্টি স্পেশালিস্ট ক্রিকেটার সাদা বলে অনুশীলন করছেন ৪/৫ দিন আগে থেকেই। তাদের প্রশিক্ষণে বিশেষ সহায়তা করছেন তিন দেশি প্রশিক্ষক মিজানুর রহমান বাবুল, সোহেল ইসলাম ও তারেক আজিজ।

ওই প্রশিক্ষণটা ছিল ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে। আগামী ৬ অক্টোবর থেকে শুরু হবে বাংলাদেশ ও ভারতের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

১২ সেপ্টেম্বর হেড কোচ হাথুরুসিংহে, ব্যাটিং কোচ ডেভিড হ্যাম্পসহ ভিনদেশি কোচরা দেশে ফিরলে তাদের অধীনেই ভারত যাওয়ার আগে দু’দিন প্র্যাকটিস হবে।

এদিকে পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী আজ রোববার থেকে শুরু হলো ভারতের বিপক্ষে বাংলাদেশ জাতীয় টেস্ট দলের প্র্যাকটিসও। পাকিস্তান থেকে সরাসরি ইংল্যান্ডে কাউন্টি খেলতে যাওয়া সাকিব আল হাসান ছাড়া পাকিস্তানের বিপক্ষে টেস্ট দলে থাকা সবাই যোগ দিয়েছেন রোববার সকালে লাল বলে টেস্ট দলের অনুশীলনে।

শেরে বাংলা স্টেডিয়ামে আজ রোববার থেকে সারাদিন ব্যাপি শুরু হলো টেস্ট আর টি-টোয়েন্টি দলের অনুশীলন। যেহেতু টেস্ট সারাদিন ধরে হয়, তাই প্রস্তুতি পর্বটাও হচ্ছে সকাল ৯ টা থেকে দুপুর ১টা অবধি। অন্যদিকে টি-টোয়েন্টি সিরিজের প্রস্তুতি শুরু হয়েছে দুপুরের পর থেকে পড়ন্ত বিকেল পর্যন্ত।

এদিকে টেস্ট আর টি-টোয়েন্টি দলের অনুশীলন শুরু হলেও ভারতের বিপক্ষে খেলার জন্য টেস্ট আর টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা হয়নি। পাকিস্তান সফর করে আসা টেস্ট দলের সবাইকে ডাকা হয়েছে আজ থেকে শুরু হওয়া অনুশীলন ক্যাম্পে।

টেস্ট দলের বাইরে থাকা টি-টোয়েন্টি স্পেশালিস্ট হিসেবে অভিজ্ঞ রিয়াদ, সৌম্য সরকার, শামীম পাটোয়ারী, তাওহিদ হৃদয়, তানজিম সাকিব, পারভেজ ইমন, তানজিদ তামিম, রিশাদ হোসেনের সাথে হাই পারফরমেন্স ইউনিট ও ‘এ’ দলের হয়ে বেশ নজরকাড়া পেস বোলিং অলরাউন্ডার রিপন মন্ডল এবং হাত খুলে খেলতে পারা টপ অর্ডার জিসান আলমকেও সাদা বলে প্র্যাকটিস করতে দেখা গেছে।

এআরবি/ আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।