ওভাল টেস্ট

১২ উইকেট পতনের দিনে ধনাঞ্জয়া-কামিন্দুর ১১৮ রানের জুটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৮ এএম, ০৮ সেপ্টেম্বর ২০২৪

৩ উইকেটে ২২১ রান নিয়ে ওভাল টেস্টের দ্বিতীয় দিনের খেলা শুরু করেছিল ইংল্যান্ড। কিন্তু মিলান রত্মায়েকে আর ধনাঞ্জয়া ডি সিলভার তোপে মধ্যাহ্নবিরতির আগেই অলআউট হয়ে যায় ইংলিশরা। এই দিন ২৫ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে স্বাগতিক তুলতে পারে ১০৪ রান। এতে প্রথম ইনিংসে ইংল্যান্ডের মোট সংগ্রহ দাঁড়ায় ৩২৫ রান।

একপ্রান্ত আগলে রেখে দেড়শ রানের (১৫৬ বলে ১৫৪) মাইলফলক স্পর্শ করেন অলি পোপ। এই ইনিংসে ১৯টি চার ও ২টি ছক্কার সাহায্য নেন ইংলিশ অধিনায়ক। ৭৯ বলে ৮৬ রানের ইনিংস খেলেন ওপেনার বেন ডাকেট। বাকিদের আর কেউ ২০ রানের কোটাও স্পর্শ করতে পারেননি।

জবাব দিতে নেমে ১০০ রানের আগেই ৫ উইকেট হারিয়ে ফেলে শ্রীলঙ্কা। ওপেনার দিমুথ করুনারত্মে (১৬ বলে ৯) রানআউটের শিকার হন। তিনে নামা কুশল মেন্ডিস ফেরেন ১৩ বলে ১৪ রান করে। ৩ রানের বেশি করতে পারেননি অ্যাঞ্জেলো ম্যাথিউজ।

ফিফটি করে আর বেশি দূর যেতে পারেননি ওপেনার পাথুম নিশাঙ্কা। ৫১ বলে ৬৫ রান করে ইংলিশ পেসার জস হালের ক্যারিয়ারের প্রথম শিকার হন লঙ্কান ব্যাটার। রানের খাতাই খুলতে পারেননি দিনেশ চান্দিমাল (৪ বলে ০)। ৯৩ রানে ৫ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে শ্রীলঙ্কা।

এরপর লঙ্কানদের জন্য ত্রাতা হয়ে আসেন ধনাঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। তাদের অপরাজিত ১১৮ রানের জুটিতে দ্বিতীয় দিনের খেলা শেষ করে লঙ্কানরা। দিন শেষে শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ২১১ রান। এখনো ইংল্যান্ড থেকে ১১৪ রান পিছিয়ে আছে লঙ্কানরা।

৬৪ রানে অপরাজিত আছেন ডি সিলভা। ৫৪ রান নিয়ে উইকেটে আছেন কামিন্দু।

আলো স্বল্পতার কারণে ওভালের দ্বিতীয় দিনেও সময় শেষ হওয়ার আগেই মাঠ ছাড়তে হয় ক্রিকেটারদের। এইদিন মোট ১২ উইকেটের পতন হয়। ইংল্যান্ড ৭ আর লঙ্কানরা হারায় ৫ উইকেট।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।