স্কটল্যান্ডকে ধবলধোলাই করলো অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৪ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

দুই দলের শক্তির পার্থক্য অনেক। র্যাংকিংয়ের দুই নম্বরে থাকা অস্ট্রেলিয়া আর ১৩ নম্বরে থাকা স্কটল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। যে কারণে ফলাফল ছিল অনুমিতই। হলোও তাই। নিজেদের দেশে অস্ট্রেলিয়াকে অতিথি বানিয়ে নিয়ে গিয়েও কোনো চমকই দেখাতে পারলো না স্কটল্যান্ড।

অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে, ৭০ রানে ও সর্বশেষ ম্যাচে ৬ উইকেটে হেরে ধবলধোলাই হয়েছে স্কটল্যান্ড। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিয়েছে অস্ট্রেলিয়া।

আজ শনিবার এডিনবরায় শেষ টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৪৯ রান করে স্কটল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ক্যামেরন গ্রিনের ঝোড়ো ব্যাটিংয়ে ২৩ বল আর ৬ উইকেট হাতে রেখে ম্যাচ জিতেছে অস্ট্রেলিয়া।

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১ রানে প্রথম উইকেট আর ১৮ রানে দ্বিতীয় উইকেটের পতন হয় অস্ট্রেলিয়ার। ওপেনার জ্যাক ম্যাক ম্যাগার্ক ৪ বল খেললেও ফেরেন ০ রানে। ১২ রান (১১ বলে) করেন ট্রাভিস হেড।

এরপর ঝড় তোলেন অধিনায়ক মিচেল মার্শ ও গ্রিন। ৩৬ বলে ৬১ রানের জুটি করেন তারা। ২৩ বলে ৩১ রান করেই ফিরতে হয় অধিনায়ক মার্শকে। কিন্তু দল জিতিয়ে মাঠ ছাড়েন গ্রিন।

৩৬ বলে ৬২ রানের হার না মানা ইনিংস খেলেন গ্রিন। ২ চারের সঙ্গে ৫টি ছক্কা হাঁকান তিনি। গ্রিনের সঙ্গে ৩০ বলে ৫২ রানের জুটি করেন টিম ডেভিড। আউট হওয়ার আগে ডেভিডের ব্যাট থেকে আসে ১৪ বলে ২৫ রান। ৬ বলে ১১ রানে অপরাজিত ছিলেন অ্যারন হার্ডি।

এর আগে ৩৫ রান খরচায় ৩ উইকেট শিকার করে স্কটল্যান্ডকে ১৪৯ রানে আটকাতে অবদান রাখেন গ্রিন।

স্কটল্যান্ডের হয়ে ফিফটি (৩ চার ও ৩ ছক্কায় ৩৯ বলে ৫৬) হাঁকান ব্রান্ডন ম্যাকমুলেন। ওপেনার জর্জ মুনসি ১৭ বলে ২৫ রান করেন। বাকিদের কেউ ২০ রানের কোটাও স্পর্শ করতে পারেনি।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।