শেষমেশ ইংল্যান্ডকে পাকিস্তানেই আনার সিদ্ধান্ত নিলো পিসিবি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

সকালে এক, বিকেলে অন্যরকম- এমন করেই যেন দিন কাটছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)। কোনো সিদ্ধান্তই যেন স্থির হয়ে নিতে পারছে সংস্থাটি। যে কারণে সম্প্রতি পিসিবিকে ‘সার্কাস’ বলেছেন সাবেক ক্রিকেটার ইয়াসির আরাফাত।

ইয়াসির আরাফাতের এই মন্তব্যের পরই নতুন আরেক ‘সার্কাস’ কাণ্ড করলেন বোর্ড চেয়ারম্যান মহসিন নকভি।

দুই দিন আগে নকভির বোর্ড জানিয়েছিল, আগামী ৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ পাকিস্তান থেকে সরিয়ে নেওয়া হবে। আরব আমিরাতকে হোমভেন্যু বানিয়ে ইংলিশদের বিপক্ষে সিরিজ খেলবে পাকিস্তান। আমিরাতকে সেই প্রস্তাবও দিয়েছিল পিসিবি।

আজ শনিবার সিদ্ধান্ত বদলে ফেলেছেন নকভি। তিনি জানিয়েছেন, ইংল্যান্ড দলকে পাকিস্তানেই আনবেন। নিজেদের মাটিতেই এই সিরিজ খেলবেন তারা।

তিন ম্যাচের সিরিজটি হওয়ার কথা ছিল পাকিস্তানের তিনটি পৃথক ভেন্যুতে। ৭ থেকে ১১ অক্টোবর মুলতানে প্রথম টেস্ট। এরপর করাচি (১৫ থেকে ১৯ অক্টোরব) ও রাওয়ালপিন্ডিতে (২৪ থেকে ২৮ অক্টোরব) হওয়ার কথা ছিল বাকি দুই টেস্ট।

কিন্তু নতুন সিদ্ধান্তে নকভি জানিয়েছেন, ম্যাচগুলো হবে দুটি ভেন্যুতে; মুলতান ও রাওয়ালপিন্ডিতে।

নকভি বলেন, ‘ইংল্যান্ডের বিপক্ষে হোম টেস্ট সিরিজ মুলতান এবং রাওয়ালপিন্ডিতে অনুষ্ঠিত হবে। আমরা ইংল্যান্ড বোর্ডের সাথে যোগাযোগ করেছি এবং এই সিদ্ধান্তে তারা সন্তুষ্ট।’

আগামী বছর আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে পাকিস্তান। এর জন্য স্টেডিয়ামে জরুরি কিছু সংস্কার কাজ করতে হবে পাকিস্তানের। সেই কাজে বাধা তৈরি হবে, এমন আশঙ্কায় সিরিজ সরিয়ে নেওয়ার পরিকল্পনা ছিল পিসিবির। তবে দ্রুত কোনো সিদ্ধান্তে উপনীত না হওয়ায় সিরিজ নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা।

সেই অনিশ্চয়তার বিষয় গতকাল শুক্রবার মন্তব্য করেছেন ইংল্যান্ড কোচ ব্রেন্ডন ম্যাককালাম। তিনি বলেন, ‘আমরা সত্যিই জানি না (পাকিস্তানে কী ঘটছে)। আমরা কোথায় খেলতে যাচ্ছি তা না জানা পর্যন্ত দল গোছাতে পারছি না। আগামী কয়েকদিনের মধ্যে যদি আমরা জানতে পারি তাহলে ভালো হবে।’

ম্যাককালামের এই বক্তব্যের পর আজ চূড়ান্ত সিদ্ধান্ত নিলো পিসিবি।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।