ওভাল টেস্ট

৩৫ রানে ৬ ইংলিশ ব্যাটারকে ফিরিয়ে ম্যাচে ফিরলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫২ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

২৯০ রানে ছিল ৪ উইকেট। এরপর ৩২৫ রানে ইংল্যান্ডকে অলআউট করে দিয়েছে শ্রীলঙ্কা। যা মানে হলো, শেষ ৩৫ রান করতে ৬ উইকেট হারিয়েছে ইংলিশরা। স্বাগতিকদের গণ্ডির ভেতরে অলআউট করে ওভাল টেস্টে ম্যাচে ফিরেছে শ্রীলঙ্কা।

আজ শনিবার ওভাল টেস্টের দ্বিতীয় দিনে ৩ উইকেটে ২২১ নিয়ে খেলা শুরু করে ইংল্যান্ড। আগের দিন ১০৩ রানে অপরাজিত থাকা অলি পোপ থামেন ১৫৪ রানে গিয়ে।

দিনের শুরুটা ভালোই করেছিলেন আগের দিন অপরাজিত ব্যাটার পোপ ও হ্যারি ব্রুক। গতকালের ৩০ রানের সঙ্গে আজ আরও ৪০ রান যোগ করেন তারা। ব্রুকের (৩৯ বলে ১৯) বিদায়ের পর ভেঙে পড়ে স্বাগতিকদের ব্যাটিং লাইন-আপ। এরপর আর কোনো জুটিই করতে পারেনি ইংল্যান্ড। মধ্যাহ্নবিরতির আগেই অলআউট হয়ে যায় স্বাগতিকরা।

একপ্রান্ত আগলে রেখে কোনো রকমে দেড়শ রানের মাইলফলক স্পর্শ করেন পোপ। এই ইনিংসে ১৯টি চার ও ২টি ছক্কার সাহায্য নেন ইংলিশ অধিনায়ক।

গতকাল ৭৯ বলে ৮৬ রানের ইনিংস খেলেছিলেন ওপেনার বেন ডাকেট। ইংলিশদের প্রথম ইনিংসে পোপ আর ডাকেট ছাড়া আর কেউ ২০ রানের কোটাও স্পর্শ করতে পারেননি। শেষ দিকে অলি স্টোন অপরাজিত ছিলেন ১৫ রানে। এতে ৩২৫ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড।

শ্রীলঙ্কার পেসার মিলান রত্নায়েকে নেন ৩ উইকেট। ধনঞ্জয়া ডি সিলভা দখল করেন ২ উইকেট।

মধ্যাহ্নবিরতির পর ব্যাট করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১২ ওভারে ২ উইকেটে ৭৬ রান। পাথুম নিশাঙ্কা ৫২ আর অ্যাঞ্জেলো ম্যাথিউজ অপরাজিত আছেন ১ রানে।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।