বাংলাদেশ-ভারত সিরিজ

হাথুরু ও সাকিবকে নিয়ে যা বললেন ফাহিম

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৭ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

পাকিস্তানকে ধবলধোলাই করে বাংলাদেশ দল দেশে আসার পর সময়ের সঙ্গে পাল্লা দিয়ে ছড়িয়ে পড়ছে গুজব। চারদিকে শাখা প্রশাখা মেলছে নানা গুঞ্জন।

প্রথমে শোনা গেলো, চন্ডিকা হাথুরুসিংহে নাজমুল হোসেন শান্তদের সঙ্গে ভারত সফরে থাকবেন না। কেন এমন গুঞ্জন, দেখা নেওয়া যাক-

ফারুক আহমেদ বিসিবি সভাপতি হওয়ার আগে থেকেই হাথুরুকে রাখার বিপক্ষে। সভাপতি মনোনীত হওয়ার পরও প্রথম সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যে দেখা গেছে, তার অবস্থান আগের মতোই। এমনকি হাথুরুকে ভারত সফর পর্যন্ত রেখে দেওয়া নিয়ে পরিষ্কার করে কিছু বলেননি ফারুক।

গণমাধ্যমের সঙ্গে যতবারই কথা বলেছেন ফারুক, প্রতিবারই মনে হয়েছে হাথুরুকে অদূর ভবিষ্যতে রাখার পক্ষে নন তিনি। কিন্তু হাথুরুর প্রশিক্ষণে পাকিস্তানের মতো দলকে তাদেরই মাটিতে দুই ম্যাচের টেস্ট সিরিজে ধবলধোলাই করেছে বাংলাদেশ। যে কারণে পরিস্থিতি বদলে গেছে।

এতে দুই সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে হাথুরুকে বাদ দিয়ে জাতীয় দল ভারতে পাঠানোকে বর্তমান প্রেক্ষাপটে যুক্তিযুক্ত মনে করছেন না ফারুক। তিনি যেহেতু নিজে কোনো ঘোষণা দেননি এবং বিসিবি থেকেও কোনোরকম বিবৃতি আসেনি, তাই গুঞ্জনও বন্ধ হয়নি।

বিষয়টির সত্যতা যাচাই করতে গিয়ে জানা গেছে, ওই খবর মোটেই সত্য নয়। অন্তত, ভারত সফর পর্যন্ত হাথুরুই বাংলাদেশের কোচ থাকছেন। জাগো নিউজে সে খবর প্রকাশিতও হয়েছে। তিনি দলের সঙ্গে ১৫ সেপ্টেম্বর ভারত যাবেন।

অবশেষে আজ শনিবার বিকেলে সে সংশয় সন্দেহের অবসান ঘটলো। এদিন বিসিবির অন্যতম পরিচালক নাজমুল আবেদীন ফাহিম সে সংশয় দূর করেছেন।

গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ফাহিম জানিয়ে দিয়েছেন, হেড কোচ হাথুরু ছুটি কাটিয়ে আবার বাংলাদেশে আসবেন। অন্যদিকে সাকিব আল হাসানও ইংল্যান্ড থেকে সরাসরি ভারতে চলে যাবেন, তাও আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলেন তিনি।

ফাহিম বলেন, ‘সাকিব ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলতে গেছে। সরাসরি ভারতে আসবে খেলতে। আপাতত, আমরা সেটুকুই জানি। এর মধ্যেই থাকতে চাই।’

দলের ভেতরে কোনো ক্রিকেটারের ইনজুরির সমস্যা নেই, তা জানিয়ে ফাহিম বলেন, ‘আশা করছি, ভারত সফরে পুরো দলকেই পাওয়া যাবে। এছাড়া পুরো টিমই এভেইলেবল থাকবে।’

প্রস্তুতি পর্বে কিছুটা বিঘ্ন ঘটাতে পারে আবহাওয়া, এমনটি মনে করেন ফাহিম। তিনি বলেন, ‘চেষ্টা করবো কীভাবে বৈরী আবহাওয়ার মধ্যেও সব ঠিক করা যায়।’

এআরবি/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।