নিউজিল্যান্ড টেস্টে আফগান দলে তিন নতুন মুখ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:০৯ পিএম, ০৭ সেপ্টেম্বর ২০২৪

৯ সেপ্টেম্বর থেকে ভারতের গ্রেটার নয়ডায় নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হবে আফগানিস্তানের এক ম্যাচের টেস্ট সিরিজ। এই ম্যাচটির আগে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান। যেখনে সুযোগ দেয়া হয়েচে তিনজন নতুন ক্রিকেটারকে।

গ্রেটার নয়ডাকে আফগানিস্তান ক্রিকেট দল হোম ভেন্যু হিসেবে ব্যবহার করে থাকে। সেখানেই অনুষ্ঠিত হবে আফগানিস্তান এবং নিউজিল্যান্ড টেস্ট ম্যাচটি।

যে তিন নতুন মুখকে সুযোগ দেয়া হয়েছে, তারা হলেন ওপেনিং ব্যাটার রিয়াজ হাসান, স্পিন অলরাউন্ডার শামস-উর রহমান এবং পেসার খলিল আহমেদ।

ইনজুরির কারণে দলের মূল খেলোয়াড় রশিদ খান খেলতে পারবেন না। দল থেকে ছিটকে পড়েছেন তিনি। ফলে আফগানদের স্পিন ডিপার্টমেন্টের নেতৃত্ব বর্তেছে জহির খান, জিয়া-উর রহমানের ওপর।

গত ফেব্রুয়ারি-মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলো আফগানিস্তান। রশিদ খান ওই টেস্টও খেলতে পারেননি। পেস বোলার নাভিন জাদরান আয়ারল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন। সাইড স্ট্রেইনের কারণে তিনিও নেই আফগানদের দলে।

আফগানিস্তান স্কোয়াড

হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), ইবরাহিম জাদরান, রহমত শাহ, আবদুল মালিক, রিয়াজ হাসান, আফসার জাজাই (উইকেটরক্ষক), ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), বাহির শাহ, শহিদুল্লাহ কামাল, আজমতউল্লাহ ওমরজাই, শামসউর রহমান, জিয়াউর রহমান, জহির খান, কাইস আহমেদ, খলিল আহমাদ, নিজাত মাসুদ।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।