রাতেই অস্ট্রেলিয়া চলে যাচ্ছেন হাথুরু

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৫ পিএম, ০৫ সেপ্টেম্বর ২০২৪

চন্ডিকা হাথুরসিংহে পাকিস্তান থেকে বাংলাদেশে ফিরে আসবেন, এমন কথা ছিল না। বোর্ড থেকেও এমন কোনো আভাস মেলেনি। জানানো হয়েছিল, অন্যসব কোচিং স্টাফদের মতো হাথুরুসিংহেও অস্ট্রেলিয়া চলে যাবেন। তারপর ১২ সেপ্টেম্বর ভারতের বিপক্ষে সিরিজের প্রস্তুতি সামনে রেখে আবার ঢাকায় ফিরবেন।

কিন্তু তা হয়নি। টাইগার হেড কোচ হাথুরুসিংহে আর ব্যাটিং কোচ ডেভিড হ্যাম্প দুজনই পাকিস্তান সিরিজ শেষ করে বুধবার মধ্য রাতে ঢাকায় ফিরেছেন।

হাথুরুকে দেখে সাধারণ ক্রিকেট অনুরাগীদের মনে দুটি ধারণা হয়েছিল। প্রথমত, যেহেতু পাকিস্তান থেকে দলের সঙ্গে দেশে ফিরেছেন, তাহলে ভারত সিরিজেও যাবেন হাথুরু। ধারণা ছিল, আগামী ৮ সেপ্টেম্বর থেকে শেরে বাংলা স্টেডিয়ামে যে অনুশীলন শুরু হবে, তা পরিচালনার জন্য দেশেই থেকে যেতে পারেন হেড কোচ। সেটিও হয়নি।

আজ বৃহস্পতিবার রাতেই অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়বেন হাথুরুসিংহে। ফিরবেন ১২ সেপ্টেম্বর। তার সঙ্গে স্বদেশে যাবেন ডেভিড হ্যাম্পও।একসঙ্গেই ফিরবেন দুজন।

এদিকে হাথুরুর ঢাকায় ফেরা নিয়ে আরও একটি কথা শোনা গেছে। ইতিমধ্যে ক্রিকেট অনুরাগীদের মধ্যে চাওর হয়ে গেছে সে কথা। বলা হচ্ছে, বিসিবি সভাপতি ফারুক আহমেদের সঙ্গে কথা বলতে পাকিস্তান থেকে সরাসরি অস্ট্রেলিয়া যাননি হাথুরু।

ফারুক আহমেদ বিসিবি সভাপতির দায়িত্ব নিয়েছেন মাত্র কয়েকদিন হলো। নতুন সভাপতির মনোভাব ও চিন্তাভাবনা জানতে মুখিয়ে আছেন এই লঙ্কান কোচ। তাই ফারুকের সঙ্গে কথা বলে সব পরিষ্কার করে নিজের ভবিষ্যত কর্মপন্থা স্থির করতে পারবেন তিনি। এমন চিন্তা নিয়েই এক রাতের জন্য ঢাকা আসতে পারেন হাথুরু।

তবে খোঁজ নিয়ে জানা গেছে তেমন কিছু নয়।

ফারুক আহমেদ বোর্ডের সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজনকে নিয়ে আইসিসি ও এসিসির সভায় যোগ দিতে দুবাই গিয়েছিলেন। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীতে ফিরে এসেছেন তারা। আর হাথুরু ঢাকা ছাড়বেন রাতে।

বোর্ডের দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে, ফারুকের সঙ্গে হাথুরুর সাক্ষাৎ হয়নি। এখন মুঠোফোনে কথা হয়ে থাকতে পারে। তবে বিসিবিপ্রধান ও হেড কোচ কোথাও বসে একসঙ্গে চা খাননি। তাই তাদের দেখা ও কথা হয়নি। দেখা না হলেও হাথুরুর ভারত সফরে কোচ হিসেবে থাকা নিয়ে কোনো সংশয় নেই।

জানা গেছে, হাথুরুর কাছেও সে বার্তা পরিষ্কার ভাবে পৌঁছে গেছে। ভারত সফর শেষে হাথুরু কোচ থাকবেন কিনা, তা নিয়ে কোনো কথা হয়নি। সেটা বিসিবি সভাপতি ফারুক আহমেদ নিজেই তা ঠিক করবেন। সেটা হয়তো ভারত সফরের পরপরই হবে।

এআরবি/এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।