রাজস্থানের বড় দায়িত্ব নিয়ে আইপিএলে ফিরছেন রাহুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

জাতীয় দলের দায়িত্বে ছিলেন গেল জুলাই মাসের শেষ পর্যন্ত। মাঝে এক মাস বিরতি নিয়ে নতুন চাকরি নিতে যাচ্ছেন ভারতের সাবেক ক্রিকেটার রাহুল দ্রাবিড়। আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস রাহুলকে হেড কোচ হিসেবে নিয়োগ করতে যাচ্ছে বলে জানা গেছে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ‘ক্রিনইনফো’ জানতে পেরেছে, সম্প্রতি ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন রাহুল। আসন্ন আইপিএলের নিলামের আগে ক্রিকেটার রেখে দেওয়া (রিটেনশন) নিয়ে দলটির সঙ্গে কথোপকথনও হয়েছে রাহুল দ্রাবিড়ের।

রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসনের সঙ্গে দারুণ সখ্যতা রয়েছে রাহুলের। কারণ, অনূর্ধ্ব-১৯ দল থেকেই স্যামসনকে দেখে আসছেন তিনি। এছাড়া ক্রিকেটীয় জীবনে ২০১২ ও ২০১৩ সালের আসরে রাজস্থানের অধিনায়ক ছিলেন রাহুল। এরপর টিম ডিরেক্টর ও মেন্টর হিসেবে কাজ করেছেন ২০১৪ ও ২০১৫ মৌসুমে।

২০১৬ সালে দিল্লি ডেয়ারডেভিলসে যোগ দেন রাহুল। ২০১৯ সালে বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হওয়ার আগ পর্যন্ত দিল্লিতেই ছিলেন তিনি। এরপর ২০২১ সালে জাতীয় দলের কোচ হয়েছিলেন রাহুল।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।