টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিনক্ষণ জানালো আইসিসি

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫১ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০২৪

২০২৫ সালের টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দিনক্ষণ প্রকাশ করেছে আইসিসি। ১১ জুন ইংল্যান্ডের লর্ডসে অনুষ্ঠিত হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। বৃষ্টির বাধা না থাকলে এই আসর শেষ হবে ১৫ জুন। তবে আবহাওয়ার কথা মাথায় রেখে ১৬ জুন রিভার্জ ডে হিসেবে রাখা হয়েছে।

গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এই সূচি প্রকাশ করেছে আইসিসি।

এবারই প্রথম লর্ডসে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল হতে যাচ্ছে। আগের দুটি আসরের প্রথমটি হয়েছিল সাউদাম্পটনের রোজ বোল স্টেডিয়ামে, দ্বিতীয়টি লন্ডনের ওভালে।

২০১৯-২০২১ সালের টেস্ট চক্রে প্রথম চ্যাম্পিয়নশিপ ফাইনাল আয়োজন করা হয়। উদ্বোধনী আসরে ভারতকে ৮ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয় নিউজিল্যান্ড।

এরপর ২০২১-২০২৩ চক্রে আবারও ফাইনালে ওঠে ভারত। এবার অস্ট্রেলিয়ার কাছে ২০৯ রানে হেরে যায় ভারতীয়রা। প্রথমবার চ্যাম্পিয়ন হয় অস্ট্রেলিয়া।

এবারও ফাইনাল খেলার দৌড়ে সবার আগে আছে ভারত ও অস্ট্রেলিয়া। চলতি চক্রের ৬৮.৫২ শতাংশ ম্যাচ জিতে টেবিলের শীর্ষে আছে ভারত। অন্যদিকে ৬২.৫০ শতাংশ ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে আছে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল ফাইনাল খেলে থাকে।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।