ইতিহাসগড়া ম্যাচের সেরা খেলোয়াড় লিটন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৩ পিএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

রাওয়ালপিন্ডির দ্বিতীয় টেস্টে পাকিস্তানকে ৬ উইকেটে হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। এতে প্রথমবারের মতো পাকিস্তানকে হোয়াইটওয়াশ করেছে টাইগাররা। এই জয়ে পাকিস্তানিদের বিপক্ষে প্রথমবার টেস্ট সিরিজ জয়ও নিশ্চিত করে বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের জয়টি একরকম অবিশ্বাস্য ছিল। প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়েছিল নাজমুল হোসেন শান্তর দল। এরপর ধ্বংসস্তূপে দাঁড়িয়ে অসাধারণ সেঞ্চুরি করেন লিটন দাস। ১৩৮ রানের দুর্দান্ত ইনিংসে খেলেন। এতে মাত্র প্রথম ইনিংসে মাত্র ১২ রানে এগিয়ে থাকতে পারে পাকিস্তান।

ম্যাচের পর সেই অসাধারণ কীর্তির স্বীকৃতি পেয়েছেন লিটন। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন এই টাইগার ব্যাটার।

দ্বিতীয় ইনিংসে অবশ্য লিটনকে মাঠে নামতে হয়নি। তার আগেই বাংলাদেশের জয় নিশ্চিত করেছেন মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান।

ম্যাচসেরার পুরস্কার জিতে লিটন বলেন, ‘এটি বাংলাদেশ ক্রিকেট দলের জন্য একটা বড় অর্জন। এই দলের অংশ হয়ে আমি খুব খুশি। আমি আর মিরাজ যখন ব্যাটিং করছিলাম। আসলে কৃতিত্বটা মিরাজকে দিতে হয়। সে শুরুতে কয়েকটা বল মোকাবেলা করেছিল। আমি আঘাত পেয়েছি (কনুইতে) এবং যে কারণে মারতে পারিনি। মিরাজ ৫-৬ টা বাউন্ডারি মারার পর আমাদের জন্য সহজ হয়ে যায়।’


এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।