৫৮ রানে ভাঙলো বাংলাদেশের ওপেনিং জুটি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৯ এএম, ০৩ সেপ্টেম্বর ২০২৪

লক্ষ্য বেশি না, মাত্র ১৮৫ রানের। ছোট লক্ষ্য তাড়ায় হাত খুলে খেলছিল বাংলাদেশ। গতকাল বৃষ্টিতে খেলা বন্ধ হওয়া আগ পর্যন্ত ৭ ওভার ব্যাট করে ৪২ রান তুলে ফেলেছিলেন দুই ওপেনার সাদমান ইসলাম ও জাকির হাসান। জয়ের জন্য আর দরকার ছিল ১৪৩ রান।

আজ রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম ও শেষ দিনে ব্যাট করতে নেমে ৫ ওভার টিকেছিল গতকালের ওপেনিং জুটি। রান যোগ করেছে ১৬। এরপর ১২তম ওভারে মীর হামজার বলে বোল্ড হয়ে যান জাকির। ৩৯ বলে ৪০ রান করেন বাঁহাতি ব্যাটার। এতে ৫৮ রানের উদ্বোধনী জুটি ভাঙে বাংলাদেশের।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভারের খেলা শেষে ১ উইকেটে ৫৮ রান। সাদমান ১৬ রান আর নাজমুল হোসেন শান্ত অপরাজিত আছেন ০ রানে।

সহজ লক্ষ্য পাওয়ায় আসল কাজটি করে দিয়েছেন বাংলাদেশের বোলাররাই। আরও নির্দিষ্ট করতে বলতে গেলে সেটি হবে পেসাররা। তিন পেসারই তুলে নিয়েছেন পাকিস্তানের ১০ উইকেট। এই প্রথম সবগুলো উইকেট শিকারের কৃতিত্ব দেখালো বাংলাদেশের পেসাররা।

হাসান মাহমুদ ও নাহিদ রানার তাণ্ডবে গতকাল দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট হয়ে গেছে পাকিস্তান। টেস্ট ক্যারিয়ারে প্রথম ফাইফার পূর্ণ করেন হাসান। আর ৪ উইকেট নেন দ্রুতগতির পেসার নাহিদ। বাকি এক উইকেট যায় তাসকিন আহমেদের পকেটে।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।