বিসিবির সভায় নেয়া হলো যে সব গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২৯ আগস্ট ২০২৪

বিসিবি সভাপতি ফারুক আহমেদ রাত ৮ টার দিকে বোর্ড সভা শেষে শেরে বাংলা স্টেডিয়ামের কনফারেন্স হলে সংবাদ সম্মেলনে কথা বলেন।

তিনি জানান, বোর্ডের অর্থনৈতিক কর্মকান্ড খুঁটিয়ে দেখা হবে। বিসিবির অভ্যন্তরীন আয়-ব্যয় ও খরচে কতটা স্বচ্ছতা ছিল- তা খুঁটিয়ে দেখতে অডিট হবে। দেশের সেরা ৪ থেকে ৫টি অডিট ফার্মের যে কোন একটি দিয়ে অডিট করানো হবে।

পূর্বাচলের শেখ হাসিনা স্টেডিয়ামের দরপত্র বাতিল

পূর্বাচলের শেখ হাসিনা স্টেডিয়ামের দরপত্র বাতিল করা হয়েছে। একই সঙ্গে স্টেডিয়ামের ডিজাইনও বাতিল করা হয়। মূল স্টেডিয়ামের নকশা করা হয়েছিল নৌকার আদলে। কেন এই প্রকল্প বাতিল?

বিসিবি সভাপতি ফারুক আহমেদ জানালেন, ‘দরপত্র বাতিল হয়েছে। কারণ এ মুহূর্তে এত বড় প্রজেক্টে যেতে চাচ্ছে না বিসিবি। এই দরপত্র চূড়ান্ত করার শেষ দিনছিল আগামীকাল ৩০ আগস্ট। তাই আমরা সেটা বাতিল করে ফেলেছি। যত টাকা খরচ হয়েছে, আমরা যদি ২টা খেলার মাঠ করতে পারি, সেটা চেষ্টা করবো।’

বিপিএল প্রসঙ্গ

বিপিএল নিয়ে অনেক আলোচনা হয়েছে। আমরা চেষ্টা করছি, বিপিএল যথা সময়ে আয়োজন করতে চাচ্ছি। ২-১ টা দল হয়ত অংশ নিতে নাও পারে। আমি নিজে ব্যক্তিগতভাবে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিদের ইন্টারভিউ করতে চাই। বিপিএল আমরা করবো এবং আয়োজনটা আমরা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা চাই বিপিএল আয়োজন করতে এবং ৭টা দলকে নিয়ে যথা সময়েই করতে।

থার্ড ডিভিশন কোয়ালিফাই লিগ চালুর উদ্যোগ

থার্ড ডিভিশন কোয়ালিফাই লিগ আবার চালুর উদ্যোগ নেয়া হবে। কি স্ট্রাকচারে আবার চালু করবো? তা নিয়ে আলোচনা হয়েছে। আলাদা টুর্নামেন্ট হতো। আমরা কোয়ালিফাই টুর্নামেন্ট আবার চালু করবো। আগের মত ৫ লাখ টাকা এন্ট্রি ফি দিয়ে নয়। সর্বোচ্চ ২০-২৫ হাজার টাকা এন্ট্রি ফি দিয়ে টুর্নামেন্ট চালু করার সিদ্ধান্ত।

স্ট্যান্ডিং কমিটি আজ হয়নি, কেন?

যেহেতু অনেক পরিচালক এখনো বোর্ডে যোগদান করেননি। আমরা ঠিক জানি না, আসলে ক’জন বোর্ড পরিচালক থাকবেন। তাই আমরা আজকের সভায় স্ট্যান্ডিং কমিটি গঠন করিনি।

তবে আমরা হয়ত বোর্ড পরিচালকদের অবস্থান নিশ্চিত করে আমরা স্ট্যান্ডিং কমিটিগুলো ঠিক করে ফেলবো। আমি নিজে হয়ত ৪টি স্ট্যান্ডিং কমিটির দায়িত্ব নিব। আমি নিজে ফিন্যান্স, লজিস্টিকস ও গ্রাউন্ডস কমিটির দায়িত্ব নেয়ার কথা ভাবছি।

তানভির আহমেদ টিটু আর শফিউল আলম চৌধুরী নাদেলের পদত্যাগ

নাজমুল হাসান পাপন, আহমেদ সাজ্জাদুল আলম ববি, জালাল ইউনুস, তানভির আহমেদ টিটো এবং শফিউল আলম চৌধুরী নাদেল ছাড়া এ বৈঠকে আ জ ম নাসির, নাইমুর রহমান দুর্জয়, শেখ সোহেল, ইসমাইল হায়দার মল্লিক, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, গাজী গোলাম মর্তুজা পাপ্পা, আহমেদ নজিব, মঞ্জুর কাদের, এনায়েত হোসেন সিরাজ অনুপস্থিত ছিলেন।

ফারুক আহমেদ, নাজমুল আবেদিন ফাহিম, মাহবুব আনাম, আকরাম খান, খালেদ মাহমুদ সুজন, ইফতিখার রহমান মিঠু, কাজী ইনাম, ফাহিম সিনহা, মঞ্জুর আলম, সাইফুল ইসলাম স্বপন ও সালাউদ্দীন চৌধুরীসহ মোট ১১ জন পরিচালক ছিলেন আজ বৃহস্পতিবারের বোর্ড সভায়। সেখানেই তানভির আহমেদ টিটু এবং শফিউল আলম চৌধুরী নাদেলের পদত্যাগের কথা জানানো হয়।

এআরবি/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।