বাংলাদেশ ক্রিকেটে নিজের ভবিষ্যৎ নিয়ে যা বললেন হাথুরু

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ২৯ আগস্ট ২০২৪

‘দায়িত্বে থাকলে চন্ডিকা হাথুরুসিংহেকে বাদ দিতেন’- নানা সময় এমন মন্তব্য করেছিলেন বিসিবির নতুন সভাপতি ফারুক আহমেদ। বৈষম্যবিরোধী আন্দোলনে শেখ হাসিনা সরকারের পতনের পর বিসিবিতেও এসেছে পরিবর্তন। নাজমুল হাসান পাপনের পরিবর্তে সভাপতির দায়িত্ব পেয়েছেন ফারুক আহমেদই।

‘দায়িত্ব তো পেয়েছেন। এখন হাথুরুকে নিয়ে আপনার অবস্থান কী?’ সভাপতি হওয়ার পর প্রথম সংবাদ সম্মেলনে এ প্রশ্ন করা হলে ফারুক আহমেদ জানালেন, তিনি অবস্থান পরিবর্তন করেননি। বিকল্প খোঁজা হবে।

বিসিবি সভাপতি যখন এমন মন্তব্য করেন, তখন বাংলাদেশ দলের সঙ্গে পাকিস্তান সফরে রয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এরপর দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্টে জয়ও পেয়েছে বাংলাদেশ। পাকিস্তানকে হারিয়েছে ১০ উইকেটের ব্যবধানে।

আগামীকাল (শুক্রবার) শুরু হবে দ্বিতীয় টেস্ট। তার আগে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বাংলাদেশ ক্রিকেটে নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানালেন বাংলাদেশ দলের প্রধান কোচ।

প্রশ্ন করা হয়েছিলো বাংলাদেশ দলে তার ভবিষ্যৎ নিয়ে। জানতে চাওয়া হয়, ‘বিসিবি ইঙ্গিত দিয়েছে, এটাই আপনার শেষ সিরিজ। তেমনটা হলে, বাংলাদেশ দলের হয়ে এটাই আপনার শেষ ম্যাচ কি না?’

পেশাদারি দৃষ্টি দিয়েই জবাব দিয়েছেন হাথুরুসিংহে। তিনি বলেন, ‘আমি বুঝতে পারছি যে, নেতৃত্বে কিছু নতুন মুখ এসেছে। নতুন নেতৃত্ব ভিন্ন দৃষ্টিভঙ্গি নিয়ে আসবে- এটা আমি বুঝি।’

পাকিস্তান সফরের পর বোর্ডের সঙ্গে এ নিয়ে কথা বলতে চান তিনি। হাথুরু বলেন, ‘আমি (বাংলাদেশে গিয়ে) তাদের সঙ্গে কথা বলার সুযোগের অপেক্ষায় আছি।’

এর বাইরে নিজের ভবিষ্যৎ নিয়ে আর কোনো কথা বলেননি হাথুরু। বরং, তিনি মনযোগ দিতে চেয়েছেন মাঠে। প্রথম টেস্ট জয় সম্ভব হয়েছে। দ্বিতীয় টেস্ট যেন ভালো হয়- সেদিকে নজর তার।

হাথুরু বলেন, ‘আমার কাজ হলো, দলকে সর্বোচ্চ ভালোভাবে প্রস্তুত করা। গত কয়েক মাসে আমরা যে কঠোর পরিশ্রম করেছি, সামনের ম্যাচের জন্যও এর ব্যতিক্রম নয়। আমরা একইরকম মনোযোগ রেখেছি।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।