বাংলাদেশ-পাকিস্তান সিরিজ

দ্বিতীয় টেস্টে বাদ পড়লেন শাহিন শাহ আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২৯ আগস্ট ২০২৪

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাকিস্তানের স্কোয়াড থেকে বাদ পড়লেন পেসার শাহিন শাহ আফ্রিদি। রাওয়ালপিন্ডিতে আগামীকাল শুক্রবার থেকে শুরু হবে সিরিজের শেষ টেস্ট। এই ম্যাচের জন্য পাকিস্তানের ঘোষিত ১২ জনের স্কোয়াডে তার নাম দেখা যায়নি।

অন্য ১২ সদস্যের এই স্কোয়াডে যুক্ত করা হয়েছে স্পিনার আহমেদ ও বাঁহাতি পেসার মীর হামজাকে।

২০২৩ সালে হাঁটুর ইনজুরি থেকে মাঠে ফেরার পর থেকে বল হাতে তেমন জ্বলে উঠতে পারেননি শাহিন। সর্বশেষ ১০ ইনিংসে মাত্র ১৬ উইকেট শিকার করেছেন তিনি। যে কারণে আগামী ম্যাচের জন্য তাকে বিশ্রামে পাঠিয়েছেন হেড কোচ জেসন গিলেস্পি।

প্রথম টেস্ট খেলা অব্স্থায় প্রথমবারের মতো বাবা হওয়ার সুসংবাদ পেয়েছিলেন শাহিন আফ্রিদি। যে কারণে পরিবারের সঙ্গে সময় কাটানোও শাহিনের প্রয়োজন বলে মনে করেছেন কোচ।

সংবাদ সম্মেলনে গিলেস্পি বলেন, ‘শাহিন তার বোলিংয়ের কিছু জিনিস নিয়ে কাজ করছে। যাতে সে যতটা সম্ভব কার্যকরী হতে পারে। সে পাকিস্তানের হয়ে তিনটি ফরম্যাটে খেলছে। আমরা চাই সে তার পরিবারের সাথে কিছু সময় কাটাক।’

কৌশলগত কারণে আবরার আহমেদ ও মীর হামজাকে দলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পাকিস্তান টেস্ট দলের হেড কোচ। রাওয়ালপিন্ডির কন্ডিশনে তারা ভালো কিছু করবেন, এমনইটিই প্রত্যাশা গিলেস্পির।

গিলেস্পি বলেন, ‘আমাদের কন্ডিশন মূল্যায়নের ভিত্তিতে আবরার আহমেদকে ১২ সদস্যের দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। আমরা এখনও পিচ দেখতে পারিনি। আমরা আগামীকাল সকালে কন্ডিশনের মূল্যায়ন করবো।’

প্রথম টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম টেস্ট জয়। এছাড়া টেস্টে ক্রিকেটের ইতিহাসে এবারই প্রথম ১০ উইকেটের ব্যবধানে জিতলো বাংলাদেশ।

দ্বিতীয় টেস্টের জন্য পাকিস্তানের ১২ সদস্যের স্কোয়াড:

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ অধিনায়ক), আবরার আহমেদ, মোহাম্মদ আলি, সালমান আলি আগা, সাইম আইয়ুব, বাবর আজম, মীর হামজা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আবদুল্লাহ শফিক, নাসিম শাহ, খুররম শাহজাদ।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।