দ্বিতীয় টেস্টের আগে স্কোয়াডে বড় পরিবর্তন আনলো পাকিস্তান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২৮ আগস্ট ২০২৪

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের সিরিজের শেষ টেস্টের আগে স্কোয়াডে বড় পরিবর্তন এনেছে পাকিস্তান। প্রথম টেস্ট থেকে বাদ পড়া তিন ক্রিকেটারকে দলে ফিরিয়েছে পাকিস্তানের টিম ম্যানেজমেন্ট।

প্রথম টেস্টে আরবার আহমেদ ও কামরান গুলামকে রিলিজ দিয়েছিল পিসিবি। এই দুই স্পিনারকে পাকিস্তান শাহিনসের হয়ে খেলার জন্য পাঠানো হয়েছিল। ইসলামাবাদে চার দিনের (২০ থেকে ২৩ আগস্ট) ম্যাচে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেছেন তারা। এবার দুই ক্রিকেটারকে জাতীয় দলে ফেরাচ্ছে পাকিস্তান।

ফিটনেসে মনোযোগ দেওয়ার জন্য পেসার আমের জামালকে পাঠানো হয়েছিল ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে। তাকেও দ্বিতীয় টেস্টে দলে ভিড়িয়েছে পাকিস্তান। ফিটনেস ঠিক থাকা সাপেক্ষে খেলতে পারবেন তিনি।

দ্বিতীয় টেস্টে খেলার কথা ছিল না পেসার শাহিন শাহ আফ্রিদিরও। সম্প্রতি প্রথম সন্তানের বাবা হয়েছেন তিনি। আনন্দের এই সময় পরিবারের সঙ্গে করাচিতে কাটানোর কথা ছিল বাঁহাতি পেসারের। তবে প্রথম ম্যাচে হারের কারণে সিরিজ খোয়ানোর শঙ্কায় পড়েছে পাকিস্তান। সিরিজ বাঁচাতে দ্বিতীয় টেস্টেও শাহিন আফ্রিদিকে স্কোয়াডে রেখে দিয়েছে পাকিস্তান।

প্রথম টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। পাকিস্তানের বিপক্ষে এটিই বাংলাদেশের প্রথম টেস্ট জয়। এছাড়া টেস্টে ক্রিকেটের ইতিহাসে এবারই প্রথম ১০ উইকেটের ব্যবধানে জিতলো বাংলাদেশ।

আগামী ৩০ আগস্ট রাওয়ালপিন্ডিতে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্টে পাকিস্তানের স্কোয়াড:

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আমির জামাল (ফিটনেস সাপেক্ষে), আবরার আহমেদ, আবদুল্লাহ শফিক, বাবর আজম, কামরান গুলাম, খুররম শাহজাদ, মীর হামজা, মোহাম্মদ আলি, মোহাম্মদ হুরায়রা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ, সাইম আইয়ুব, সালমান আলি আগা, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক) এবং শাহিন শাহ আফ্রিদি।

এমএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।