অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ইংলিশ ব্যাটার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৮ আগস্ট ২০২৪

আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ডেভিড মালান। ৩৭ বছর বয়সে ক্রিকেটীয় ক্যারিয়ারের ইতি টানলেন ইংল্যান্ডে সাবেক এক নম্বর ব্যাটার।

ইংল্যান্ডের হয়ে ২২টি টেস্ট, ৩০টি ওয়ানডে এবং ৬২টি টি-টোয়েন্টি খেলেছেন মালান। ক্রিকেটের তিন ফরম্যাটেই সেঞ্চুরি হাঁকিয়েছেন, এমন দুই ইংলিশ ক্রিকেটারের মধ্যে তিনি অন্যতম। তিন ফরম্যাটে সেঞ্চুরি হাঁকানো অন্য ক্রিকেটার হলেন জস বাটলার।

২০২৩ সালে ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের পর থেকেই ইংল্যান্ড দলের বাইরে মালান। অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন সাদা বলের সিরিজেও তাকে দলে রাখা হয়নি। দলের সঙ্গে অভিমান করে এরপর অবসরের সিদ্ধান্ত নেন এই বাঁহাতি ব্যাটার।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি ক্রিকেটে দারুণ ছাপ রেখেছেন মালান। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে জয়ের পর টি-টোয়েন্টি দলের প্রধান অস্ত্র হয়ে উঠেছিলেন তিনি। রান তোলার মেশিন হিসেবে পরিচিতি পেয়েছিলেন মালান। ওই বছরই নিউজিল্যান্ড সফরে গিয়ে নেপিয়ারে ৪৮ বলে টি-টোয়েন্টি সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তিনি।

২০২০ সালের সেপ্টেম্বরে আইসিসির টি-টোয়েন্টি র্যাংকিংয়ের শীর্ষে নাম লেখান মালান। পরের বছর মার্চে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ১ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন তিনি। যার জন্য তাকে খেলতে হয়েছে মাত্র ২৪ ইনিংস।

২০২২ সালে অস্ট্রেলিয়ার মাটিতে হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিলেন মালান। যদিও ইনজুরিতে পড়ার কারণে নকআউট পর্বের ম্যাচগুলো খেলতে পারেননি তিনি।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।