মেন্টর হয়ে আইপিএলে ফিরছেন জহির খান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫০ পিএম, ২৮ আগস্ট ২০২৪

নতুন দায়িত্ব নিয়ে আইপিএলে ফিরছেন ভারতের সাবেক পেসার জহির খান। মেন্টর হিসেবে আগামী আইপিএলের আসরে দেখা যাবে মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ডেয়ারডেভিলসের সাবেক এই পেসারকে। বাঁহাতি এই পেসারকে মেন্টর হিসেবে নিয়োগ করেছে লখনৌ সুপার জায়ান্ট।

২০২৩ সালের আসরের পর লখনৌর মেন্টর পদ থেকে সরে যান গৌতম গম্ভীর। ২০২৪ সালের আসরে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) মেন্টারের দায়িত্ব সাবেক এই ব্যাটার।

কলকাতাকে শিরোপা জিতিয়ে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের হেড কোচ হিসেবে নিয়োগ পান গম্ভীর। অন্যদিকে ২০২৩ সালের পর থেকে লখনৌতে মেন্টরের পদটি খালি ছিল। এবার গম্ভীরের ছেড়ে আসা পদে নিয়োগ পেলেন জহির খান।

জহির খানের সুযোগ আছে লখনৌর বোলিং কোচ হওয়ার। তবে এই ভূমিকায় তাকে দেখা যাবে কিনা, তা এখনো নিশ্চিত নয়। কারণ, লখনৌর বোলিং কোচের পদটিও খালি রয়েছে। ফ্র্যাঞ্চাইজিটিতে এতদিন বোলিং কোচের দায়িত্ব পালন করেছিলেন মর্নি মরকেল। দক্ষিণ আফ্রিকার এই পেসারকে সম্প্রতি জাতীয় দলের বোলিং কোচ হিসেবে নিয়োগ করেছে ভারত।

২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত মুম্বাই ইন্ডিয়ান্সের সঙ্গে কাজ করেছেন জহির খান। প্রথমে ডিরেক্টর পদে, পরে গ্লোবাল ডেভেলপমেন্ট কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

আইপিএল ক্যারিয়ারে তিনটি ক্লাবের হয়ে মোট ১০০টি ম্যাচ খেলেছেন জহির খান। সর্বশেষ দিল্লির হয়ে ২০১৫-২০১৭ মৌসুমে। এর আগে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছেন তিনি।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।