আইসিসির ইতিহাসে সর্বকনিষ্ঠ চেয়ারম্যান হলেন জয় শাহ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪২ পিএম, ২৭ আগস্ট ২০২৪

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন ভারতের জয় শাহ। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আজ ২৭ আগস্ট ছিল চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। আর কেউ মনোনয়নপত্র জমা না দেওয়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় আইসিসির চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন জয় শাহ।

৩৫ বছর বয়সেই বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ সংস্থার প্রধান হলেন জয় শাহ। আইসিসির ইতিহাসে তিনিই সর্বকনিষ্ঠ চেয়ারম্যান। ৬ বছর এই পদে থাকবেন ভারতীয় ক্রিকেট সংগঠক।

বর্তমানে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন জয় শাহ। চলতি বছরের নভেম্বরে আইসিসির বর্তমান চেয়ারম্যান গ্রেগ বার্কলের মেয়াদ শেষ হলে ১ ডিসেম্বর থেকে দায়িত্ব নেবেন তিনি।

আইসিসির নতুন চেয়ারম্যান হয়ে প্রতিক্রিয়ায় জয় শাহ বলেন, ‘আইসিসির চেয়ারম্যান হয়ে আমি খুব খুশি। বিশ্ব জুড়ে ক্রিকেটের উন্নতির জন্য আমি ও আমার দল কাজ করবো।’

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।