১৭২ করে ম্যাচসেরা জাকের আলী, পাকিস্তানে সিরিজ ড্র ‘এ’ দলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২৩ পিএম, ২৩ আগস্ট ২০২৪

বাংলাদেশ জাতীয় দলে টি-টোয়েন্টিতে প্রায় নিয়মিত সদস্য হয়ে পড়া জাকের আলী টেস্টটাও যে ভালো খেলেন, সেটি দেখিয়েছেন আগেও প্রথম শ্রেণিতে। প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় ৪০ গড়ে রান করেছেন তিনি। সর্বোচ্চ ছিল অপরাজিত ১৩৮।

এবার ‘এ’ দলের হয়ে পাকিস্তান সফরে গিয়ে ক্যারিয়ারসেরা ইনিংসটাই খেলে ফেললেন জাকের। ১৭২ রানের চোখ ধাঁধানো ইনিংসে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন বাংলাদেশের এই ব্যাটার।

চারদিনের প্রথম টেস্টের পর ইসলামাবাদে পাকিস্তান শাহিনসের সঙ্গে দ্বিতীয় টেস্টও ড্র করেছে বাংলাদেশ ‘এ’ দল। ফলে দুই টেস্টের সিরিজের ফল ০-০।

দ্বিতীয় চারদিনের ম্যাচের প্রথম দুই দিন ভেসে যায় বৃষ্টিতে। তৃতীয় দিনে মাঠে নেমে দারুণ ব্যাটিং করেন বাংলাদেশের জাকের আলি অনিক ও সাইফ হাসান। দুজনই করেন সেঞ্চুরি।

১৭২ করে ম্যাচসেরা জাকের আলী, পাকিস্তানে সিরিজ ড্র ‘এ’ দলের

৭৭ রানে ৪ উইকেট হারানো দলকে মূলত টেনে তোলেন তারাই। বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে ৯ উইকেটে ৪০৪ রান করে ইনিংস ঘোষণা করে।

জাকের আলি ২৮৬ বল খেলে ১৭ চার ও ৫টি ছক্কায় করেন ১৭২। এর আগে সাইফ হাসান ১৬৫ বলে ১৩ চার ও ৩ ছক্কায় খেলেন ১১১ রানের ইনিংস।

জবাবে পাকিস্তান শাহিনসও কম যায়নি। স্বাগতিক দল ৪ উইকেটে ২৮১ রান তুললে ড্র মেনে নেয় দুই পক্ষ। আগামী ২৬, ২৮ ও ৩০ আগস্ট তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।