নতুন বিসিবি সভাপতি ফারুক আহমেদ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:২১ পিএম, ২১ আগস্ট ২০২৪

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নতুন সভাপতি হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। নাজমুল হাসান পাপনের আনুষ্ঠানিক পদত্যাগের ঘোষণার পর এমন সিদ্ধান্ত এলো। আজ বুধবার ক্রীড়া মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জরুরি বোর্ড সভায় ফারুক আহমেদকে নতুন বিসিবিপ্রধানের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়।

ফারুক আহমেদ যে পাপনের পরবর্তী বিসিবিপ্রধান হবেন, সেটি আগেই জানা গেছে। আজ আনুষ্ঠানিকভাবে বিসিবি সভাপতি হিসেবে তার নাম ঘোষণা হলো।

বুধবার বিকেল ৩টায় গণমাধ্যমের সঙ্গে কথা বলবেন ফারুক আহমেদ। শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামের বিসিবি কার্যালয়ে সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেটের আগামীর রোডম্যাপ নিয়ে আলোচনা করবেন তিনি।

পাপনের পরিবর্তে ফারুক আহমেদকে কোন প্রক্রিয়ায় বিসিবি সভাপতি করা হবে সেটাও নিশ্চিত হওয়া গেছে। প্রথমে তাকে জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় সরাসরি বোর্ড পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়। তার সঙ্গে নাজমুল আবেদিন ফাহিমকে সরাসরি বোর্ড পরিচালক হন। দু’জনই জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববির জায়গায় এই পদে মনোনীত হন।

বোর্ড পরিচালক হওয়ার পর পরের ধাপে সহ-সভাপতি পদে মনোনয়ন দেওয়া হয় ফারুক আহমেদকে। এরপর পরিচালকদের ভোটে সহ-সভাপতি থেকে সভাপতি পদে উন্নীত হন ফারুক আহমেদ।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।