বিসিবি সভাপতি পাপনের পদত্যাগ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১১:৩৬ এএম, ২১ আগস্ট ২০২৪

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির পদ থেকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করেছেন নাজমুল হাসান পাপন। আজ বুধবার ক্রীড়া মন্ত্রণালয়ে অনুষ্ঠিত জরুরি বোর্ড সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে পদত্যাগের ঘোষণা দিলেন বিসিবির দীর্ঘ সময়ের এই অভিভাবক।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে বিসিবি।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর আত্মগোপনে চলে যা পাপন। তার কয়েকদিন পর এক বোর্ড পরিচালকের মাধ্যমে পদত্যাগের নীতিগত সিদ্ধান্তের কথা জানান তিনি। অবশেষে আজ আনুষ্ঠানিকভাবেই ঘোষণা দিলেন পাপন।

২০১২ সালের ১৭ অক্টোরব বিসিবি সভাপতির দায়িত্ব নেন পাপন। সরকারের পক্ষ থেকে সরাসরি তাকে এই পদে দায়িত্ব দেওয়া হয়। পরে ২০১৩ সালে নির্বাচনের মাধ্যমে সভাপতি হন পাপন। অবশেষে ১২ বছর দায়িত্ব পালনের পর আজ বুধবার (২১ আগস্ট) বিসিবিপ্রধানের পদ থেকে বিদায় নিলেন তিনি।

দীর্ঘ সময় দায়িত্ব পালনকালে বিভিন্ন সময় সমালোচনার মুখে পড়েছিলেন পাপন। শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহকে দ্বিতীয় মেয়াদে বাংলাদেশ দলের কোচ নিয়োগ এবং ক্রিকেটারদের মধ্যে অন্ত:দ্বন্দ্বের খবর প্রকাশ করে ক্রিকেটপাড়ায় অস্বস্তি সৃষ্টির দায় নিতে হয়েছে তাকে।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।