বাংলাদেশ থেকে বিশ্বকাপ সরানোর কারণ জানালো আইসিসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৩ পিএম, ২০ আগস্ট ২০২৪

দেশে মাঝখানে কয়েকদিন অস্থিরতা থাকায় বাংলাদেশ থেকে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ সরে যেতে পারে, ধারণা করা হচ্ছিল আগেই। অবশেষে আইসিসি আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলো, বাংলাদেশে নয়, এই বিশ্বকাপ হবে সংযুক্ত আরব আমিরাতে।

অথচ বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ আশাবাদ ব্যক্ত করেছিলেন, যে করেই হোক দেশের মাটিতেই এই বিশ্বকাপ আয়োজন করার চেষ্টা করা হবে। বাংলাদেশ সে চেষ্টা করেছেও, কিন্তু অংশগ্রহণকারী কয়েকটি দলের আপত্তিতে সরিয়ে নিতে হয়েছে টুর্নামেন্টটি।

আইসিসির প্রধান নির্বাহী জিওফ অ্যালার্ডিস এক বিবৃতিতে বলেছেন, ‘বাংলাদেশে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ না হওয়াটা হতাশার। কারণ আমরা জানি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) একটি স্মরণীয় ইভেন্ট আয়োজন করতে পারতো।’

বিসিবি তাদের সবটুুকু চেষ্টা করলেও কী কারণে বাংলাদেশে বিশ্বকাপ আয়োজন করা সম্ভব হচ্ছে না, তার ব্যাখ্যা দিতে গিয়ে আইসিসির প্রধান নির্বাহী বলেন, ‘বাংলাদেশে ইভেন্টটি আয়োজনের চেষ্টা এবং সেটা করার জন্য সব ধরনের উপায় অন্বেষণ করায় আমি বিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। তবে অংশগ্রহণকারী কয়েকটি দলের সরকারের ভ্রমণ পরামর্শের কারণে এটি সম্ভব ছিল না। তবে, তারা (বাংলাদেশ) আয়োজক থাকবে। আমরা অদূর ভবিষ্যতে বাংলাদেশে একটি আইসিসি গ্লোবাল ইভেন্ট আয়োজনের অপেক্ষায় আছি।’

বিকল্প আয়োজক হিসেবে এগিয়ে আসায় আরব আমিরাত ক্রিকেট বোর্ডকেও ধন্যবাদ জানিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী।

এমএমআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।