সাকিব কেন সুপার ওভার খেলেননি, জানালেন শরিফুল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০২ পিএম, ১৩ আগস্ট ২০২৪

কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের এলিমিনেটর পর্বে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ‘সুপার ওভারের’ ফরম্যাটে খেলতে রাজি হননি সাকিব আল হাসান। আর তাতেই ওই আসর থেকে বিদায় ঘটেছে সাকিব ও শরিফুল ইসলামের দল ‘বাংলা টাইগার্স।’

কেন সাকিব এলিমিনেটর পর্বের মত নক আউট পর্বে সুপার ওভার খেলতে রাজি হলেন না? তা নিয়ে রাজ্যের প্রশ্ন এখনো অনেক ক্রিকেটপ্রেমীর মনে। দেশে ফেরার পর সে প্রশ্নর মুখোমুখি হলেন বাংলা টাইগার্সে সাকিবের সহযোগি শরিফুল ইসলাম।

আজ মঙ্গলবার সে প্রশ্নর মুখোমুখি হয়ে শরিফুল বলেন, ‘দেখুন! আমি আসলে অনেক ছোট। আমার মনে হয় আসলে এক ওভারের একটা ম্যাচ আয়োজনের ব্যাপারটা নিয়মে ছিল না। সে কারণেই আমরা টসে যাইনি। কারণ আমার মনে হয় না কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে বা কোনো টি-টোয়েন্টি ম্যাচে ম্যাচ ছাড়া সরাসরি সুপার হয়। সে কারণে আমাদের হয়তো টসে যাওয়া হয়নি।’

বলে রাখা ভাল, কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগে এলিমিনেটর ম্যাচটি বৃষ্টিতে বিঘ্নিত হয়। আম্পায়াররা সিদ্ধান্ত নেন সুপার ওভার করে ম্যাচের ফলাফল নির্ণয়ের। এখানেই সমস্যা তৈরি হয়। সাকিবের নেতৃত্বাধীন বাংলা টাইগার্স মাঠে নামতে অস্বীকৃতি জানায়। ফলে সিদ্ধান্ত নেয়া হয় সাকিবদের বিরুদ্ধে। সুপার ওভারে দল না নামানোয় বাংলা টাইগার্স ছিটকে যায় টুর্নামেন্ট থেকেই।

সাকিবদের মাঠে না নামার অবশ্য একটা যুক্তিযুক্ত কারণ ছিল। যদি ম্যাচটি পুরোপুরি পরিত্যক্ত হয়ে যেতো, তবে গ্রুপপর্বে পয়েন্টে এগিয়ে থাকার সুবাদে কোয়ালিফায়ার-টু খেলতো বাংলা টাইগার্সই; কিন্তু আম্পায়াররা সময় স্বল্পতায় শুধু সুপার ওভার খেলানোর সিদ্ধান্ত নেন। তাতেই আপত্তি তোলেন সাকিব।

এআরবি/আইএইচএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।