দেশে ফিরছেন না সাকিব, কানাডা থেকেই যাবেন রাওয়ালপিন্ডি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৪১ পিএম, ১১ আগস্ট ২০২৪

প্রাথমিক সূচিতে ১৬ আগস্ট বাংলাদেশ টেস্ট দলের পাকিস্তান যাবার কথা ছিল। কিন্তু তা কয়েকদিন এগিয়ে আনা হয়েছে। নতুন সূচি অনুযায়ী বাংলাদেশ টেস্ট দল পাকিস্তান যাবে আগামীকাল ১২ আগস্ট।

সোমবার বাংলাদেশ সময় বিকেল পৌনে ৪টায় পাকিস্তানের উদ্দেশ্যে রাজধানী ঢাকা ত্যাগ করবে টিম বাংলাদেশ। এমিরাটসের ফ্লাইটে ঢাকা থেকে দুবাই হয়ে পাকিস্তান গেয়ে পৌঁছাবে টাইগাররা।

এদিকে নানা অনিশ্চয়তার কথা শোনা গেলেও টেস্ট দলে আছেন সাকিব আল হাসান। বিসিবি আজ রোববার সন্ধ্যায় দল ঘোষণা করেছে। ১৫ জনের টেস্ট দলে আর সবার সাথে আছে সাকিবের নামও।

এখন প্রশ্ন হলো, সাকিব কি দেশে ফিরে দলের সঙ্গে পাকিস্তান যাবেন? নাকি কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলে সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে মিলিত হবেন?

খোঁজ নিয়ে নিশ্চিত হওয়া গেছে, সাকিব কানাডা থেকে সরাসরি পাকিস্তান চলে যাবেন। তার মানে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের আগে আর দেশে পা রাখছেন না সাবেক অধিনায়ক।

এদিকে ১২ আগস্ট মানে আগামীকাল সোমবার পর্যন্ত সাকিবের এনওসি আছে। তার মানে আগামীকালকের আগে সাকিবের দেশে ফেরার সম্ভাবনা ছিল না। দেশের পরিবর্তিত প্রেক্ষাপটে সাকিব আপাতত দেশে ফিরবেন কিনা, তা নিয়েও ছিল সংশয়। কারণ শেখ হাসিনার পদত্যাগ ও দেশত্যাগের পর আওয়ামী লীগের বড় অংশই লোকচক্ষুর অন্তরালে চলে গেছেন।

শোনা যায়, বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও দেশের বাইরে চলে গেছেন। বিসিবি পরিচালক এবং সরাসরি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত আ জ ম নাসির, নাদেল চৌধুরী আর নাইমুর রহমান দুর্জয়েরও কোনো খোঁজ নেই। তারা কে কোথায়, তাও জানা নেই।

ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের সাংসদ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বাড়িঘর ভাঙচুর হয়েছে। অগ্নিসংযোগও হয়েছে। সে আলোকেই ধারণা ছিল, আওয়ামী লীগের অপর সংসদ সদস্য সাকিব আপাতত দেশে ফিরবেন না। সে ধারণাই সঠিক।

আগামী ২১ আগস্ট থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে বাংলাদেশ আর পাকিস্তানের প্রথম টেস্ট। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে পাকিস্তান ‘এ’ দলের বিপক্ষে ২টি ৪ দিনের ম্যাচ খেলতে এরই মধ্যে পাকিস্তান উড়ে গেছেন টেস্ট দলের ৭ সদস্য-মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু, জাকির হাসান, নাইম হাসান ও হাসান মাহমুদ।

আগামীকাল সোমবার ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফ মিলে পাকিস্তান যাবেন ১৩ জন। তার মধ্যে থাকবেন ৮ ক্রিকেটার-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, নাহিদ রানা ও খালেদ আহমেদ।

এআরবি/এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।