ত্রিনিদাদ টেস্ট

মহারাজের তোপে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে হতাশা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৪ এএম, ১০ আগস্ট ২০২৪

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টনি ডি জর্জি ও টেম্বা বাভুমার ব্যাটিংয়ের উপর ভর করে প্রথম ইনিংসে ৩৫৭ রান করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ব্যাট করতে কেশব মহারাজের তোপের মুখে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিনে ৬৭ ওভার ব্যাট করে ১৪৫ রান করতে পেরেছে ক্যারিবীয়রা। এর মধ্যে হারিয়ে ফেলেছে ৪ উইকেট। যার ৩টিই তুলে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার মহারাজ। যে কারণে দিন শেষে ওয়েস্ট ইন্ডিজের শিবিরে বিরাজ করছে হতাশা।

ত্রিনিদাদ টেস্টের তৃতীয় দিনে অবশ্য স্বাচ্ছন্দে ব্যাটিং করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। বৃষ্টির কারণে খেলা প্রায় দেড় ঘণ্টা যাবৎ বন্ধ ছিল। ভেজা উইকেটে সুবিধা করতে পারেনি ক্যারিবিয়ান ব্যাটাররা।

ব্যাট করতে ওয়েস্ট ইন্ডিজের শুরুটা ছিল রক্ষণাত্মক। উদ্বোধনী জুটিতে দেখেশুনে ধৈর্যশীল ব্যাটিংয়ে ৫৩ রান করে স্বাগতিকরা। এরপর ক্যারিবীয়দের শিবিরে প্রথম আঘাত হানেন মহারাজ। ওয়েস্ট ইন্ডিজ ওপেনার মিকাইল লুইসকে বোল্ড করে দেন প্রোটিয়া অর্থোডক্স বোলার। ৯০ বলে ৩৫ রান করেন লুইস।

দ্বিতীয় উইকেটে কেসি কার্টিকে নিয়ে ৬১ রানের আরও একটি জুটি করেন ওপেনার ক্রেইগ ব্রাথওয়েট। কিন্তু ৩৫ রানের (১৩১ বলে) মাথায় অপ্রত্যাশিত রানআউটের শিকার হন ক্যারিবিয়ান ওপেনার।

লুঙ্গি এনগিদির বলে মিডঅনে ফ্লিক করে একবারের জন্য জায়গা বদল করতে চেয়েছিলেন ব্রাথওয়েট। কিন্তু ডিরেক্ট হিটে বোলিং প্রান্তের স্টাম্প ভেঙে দেন ওয়ান মুলদার। এনগিদির সেই ডেলিভারিটি নো বল ছিল। কিন্তু রানআউটে তার কোনো প্রভাব পড়েনি।

৮১ বলে কার্টি করেন ৪২ রান। তাকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মহারাজ। এরপর ব্যাটিংয়ে নামা অ্যালিক অ্যাথানাজেকে ৩ রানের বেশি করতে দেননি মহারাজ। প্রোটিয়া স্পিনের বলে এইডেন মার্করামের হাতে ক্যাচ হন অ্যাথানাজে।

তৃতীয় দিনের খেলা শেষে ১১ রান নিয়ে উইকেটে আছেন কাভিম হজ। অপরপ্রান্তে ১৩ রান নিয়ে খেলছিলেন জেসন হোল্ডার।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।