শেখ হাসিনার পদত্যাগে যা বললেন দেশের ক্রিকেটাররা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৬ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে ব্যাপক গণবিক্ষোভের মুখে পতন হয়েছে শেখ হাসিনা সরকারের। প্রায় একমাসের আন্দোলনের পর গতকাল সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রীর পদ ত্যাগ করে দেশ ছাড়েন তিনি।

শেখ হাসিনার পদত্যাগে দেশব্যাপী উল্লাসে মেতে উঠে দেশের জনগণ। হাজার হাজার জনতা গণভবনে ঢুকে পড়েন। সংসদ ভবনেও ঢুকে পড়েন উল্লাসিত মানুষ।

দেশের নতুন ইতিহাসের সঙ্গে শামিল হয়েছেন জাতীয় ক্রিকেট দলের বেশ কিছু ক্রিকেটার। তারাও জনগণের সঙ্গে আনন্দ উৎসবে মেতে উঠেছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে স্বস্তির কথা জানিয়েছেন তারা।

জাতীয় দলের পেসার এবাদত হোসেন চৌধুরী নিজের ভ্যারিফাইড ফেসবুকে পেইজে ইংরেজি ভাষায় একটি পোস্ট করেন। বাংলায় যা অর্থ হলো, ‘আলহামদুলিল্লাহ। আজ স্বাধীন।’

শেখ হাসিনার পতনের দিনে দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন পেসার রুবেল হোসেন। নিজের বাবা হওয়ার আনন্দ আর সরকার পতনের আনন্দে উল্লাস করতে দেখা গেছে তাকে। সন্তান স্বাধীন দেশে জন্ম নিয়েছেন বলে মন্তব্য করেছেন ডানহাতি এই পেসার।

সোমবার নিজের ফেসবুকে একটি পোস্ট করেন রুবেল। পোস্টে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ, আজ এই স্বাধীন দেশে কন্যা সন্তানের বাবা হলাম।’

শিক্ষার্থীদের সফল আন্দোলনের প্রশংসা করেছেন ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুবও। ছাত্রদের আন্দোলন কতটা শক্তিশালী হতে পারে, সেটিই তিনি বোঝাতে চেয়েছেন। ফেসবুকে পোস্টে তিনি লিখেছেন, ‘শিক্ষার্থীদের ক্ষমতা।’ সঙ্গে বাংলাদেশের জাতীয় পতাকার কয়েকটি ইমোজি জুড়ে দিয়েছেন তিনি।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।