নারী টি-২০ বিশ্বকাপ: বাংলাদেশের বিকল্প নিয়ে ভাবছে আইসিসি!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৬ এএম, ০৬ আগস্ট ২০২৪

চলমান বৈষম্যবিরোধী আন্দোলন, শেখ হাসিনার পদত্যাগ এবং বাংলাদেশের বিদ্যমান পরিস্থিতির কারণে আগামী ২ মাস পর বাংলাদেশে অনুষ্ঠিতব্য নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে নতুন করে ভাবতে শুরু করেছে আইসিসি। এমনই খবর জানিয়েছে ইএসপিএন ক্রিকইনফো।

চলতি বছর অক্টোবরে নারীদের টি-২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হওয়ার কথা বাংলাদেশে। কিন্তু বাংলাদেশে যে বর্তমান পরিস্থিতি বিরাজমান, তাতে আইসিসি চিন্তা করছে, এ দেশে বিশ্বকাপ আদৌ আয়োজন করা সম্ভব কি না।

যদি বাধ্য হয়ে তাদেরকে বিশ্বকাপের ভেন্যু পাল্টাতে হয়, সেক্ষেত্রে বিকল্প ব্যবস্থা রাখা হয়েছে বলে জানা যাচ্ছে। সংক্ষিপ্ত বিকল্প দেশগুলোর তালিকায় রয়েছে আরব আমিরাত, ভারত এবং শ্রীলঙ্কা। ৩ থেকে ২০ অক্টোবর পর্যন্ত ১০ দল নিয়ে নারীদের টি–২০ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে বাংলাদেশে।

আইসিসির এক কর্মকর্তা জানিয়েছেন, বাংলাদেশ পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে এবং সব রকম সম্ভাবনার দ্বার খোলা রাখা হয়েছে। তিনি বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), তাদের নিরাপত্তা সংস্থা এবং আমাদের স্বাধীন নিরাপত্তা পরামর্শকদের সঙ্গে নিয়ে আইসিসি ভালোভাবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। সব অংশগ্রহণকারীর নিরাপত্তা এবং ভালো থাকাই আমাদের অগ্রাধিকার।’

নারীদের টি-২০ বিশ্বকাপে অংশ নিতে যাওয়া তিন দেশের সরকার এরই মধ্যে তাদের দেশের নাগরিকদের বাংলাদেশ সফরের ব্যাপারে সতর্ক করেছে।

ক্রিকইনফো জানায়, বিকল্প ভেন্যুর ব্যাপারে কাজ শুরু করেছে আইসিসি। ভারত ও শ্রীলঙ্কা অল্প সময়ের মধ্যে একাধিক দেশ নিয়ে টুর্নামেন্ট আয়োজনে সক্ষম হলেও কিছু প্রশ্ন থেকে যায়। অক্টোবরে শ্রীলঙ্কায় প্রচুর বৃষ্টি হয় এবং ভারতের পাকিস্তানের খেলোয়াড়দের ভিসা পাওয়ার ব্যাপারে জটিলতা তৈরি হতে পারে।

আইসিসি সর্বশেষ বৈশ্বিক টুর্নামেন্ট বিকল্প ভেন্যুতে নিয়ে গেছে ২০২১ সালে। সেবার কোভিড মহামারির কারণে টি–টোয়েন্টি বিশ্বকাপ ভারত থেকে সরিয়ে আরব আমিরাত ও ওমানে নেওয়া হয়।

আইএইচএস/কেএসআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।