সাকিব ছাড়া ফিরেছেন বাকি চার ক্রিকেটার

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:৪৯ পিএম, ২৪ জুলাই ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে দেশে এসেই আবার ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগ খেলতে দেশের বাইরে চলে যান পাঁচ ক্রিকেটার। এদের মধ্যে সাকিব আল হাসান যান যুক্তরাষ্ট্রে। সেখানে মেজর লিগ ক্রিকেটে খেলছেন তিনি লস অ্যাঞ্জেলেস নাইট রাইডার্সের হয়ে।

বাকি চারজন- তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তাওহিদ হৃদয় এবং মোস্তাফিজুর রহমান গিয়েছিলেন শ্রীলঙ্কার এলপিএল খেলার জন্য। সেখানে তাসকিন খেলেন কলম্বো স্ট্রাইকার্সের হয়ে। মোস্তাফিজুর রহমান ও তাওহিদ হৃদয় খেলেন ডাম্বুলা সিক্সার্সের হয়ে। শরিফুল ইসলাম ছিলেন ক্যান্ডি ফ্যালকন্সে।

এরই মধ্যে শেষ হয়ে গেছে এলপিএল। ২১ জুলাই গল মার্ভেলসকে হারিয়ে শিরোপা জয় করেছে জাফনা কিংস। আগেই দেশে ফিরে এসেছিলেন শরিফুল ইসলাম। এলপিএল শেষ হওয়ার পর দেশে ফিরেছেন তাওহিদ হৃদয়, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমদেও।

অর্থ্যাৎ এলপিএলে খেলা বাংলাদেশের চার ক্রিকেটারই ফিরে এসেছেন দেশে। বাকি শুধু যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট খেলতে যাওয়া সাকিব আল হাসান। তিনি কবে ফিরবেন? স্পষ্ট জানা যায়নি কিছু।

শুধু বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার শাহরিয়ার নাফিস জানিয়েছেন, সাকিব আল হাসান ২৬ তারিখ পর্যন্ত খেলবেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেট (এমএলসি)। এরপর তিনি চলে যাবেন কানাডায়, গ্লোবাল টি-টোয়েন্টি খেলার জন্য। সেখান থেকে কবে দেশে ফিরে আসবেন, সে সম্পর্কে কিছু জানা যায়নি এখনও।

এদিকে চট্টগ্রামে চলমান বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অনুশীলনে যোগ দেননি এলপিএল ফেরত চার ক্রিকেটার শরিফুল, তাসকিন, মোস্তাফিজ এবং তাওহিদ হৃদয়। তারা ৩ আগস্ট থেকে ঢাকায় শুরু হতে যাওয়া অনুশীলন পর্বে যোগ দেবেন বলে জানা গেছে।

এআরবি/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।