টেস্টে একদিনেই ৬০০ রান করার হুঙ্কার ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২৪ জুলাই ২০২৪

টেস্ট খেলা মানেই ক্রিজে টিকে থাকা, এই ধারণাকে আমূল বদলে দিয়েছে ইংল্যান্ড। লাল বলের এই ফরম্যাটকে ওয়ানডে, কখনও কখনও টি-টোয়েন্টিও বানিয়ে ফেলছে ইংলিশরা। কোচ ব্রেন্ডন ম্যাককালামের অধীনে মারকুটে যে খেলাকে নাম দেওয়া হয়েছে 'বাজবল'।

টেস্টে একদিনে খেলা হয় ৯০ ওভার। বল ৫৪০টি। সাধারণত একদিনে ৩০০-৩৫০ রানকে বেশ ভালো স্কোর হিসেবেই ধরা হয়। কিন্তু সেই ধারণাটা পাল্টে দিচ্ছে ইংল্যান্ড। একদিনে চারশোর্ধ্ব রান করার একটা প্রবণতা তৈরি করে ফেলেছে তারা।

তবে এখানেই থেমে থাকতে চায় না ইংলিশরা। এবার টেস্ট ক্রিকেটে একদিনে ৬০০ রানের গণ্ডি পার করার হুঙ্কার দিলেন ইংলিশ ব্যাটার ওলি পোপ।

টেস্টে একদিনে সর্বোচ্চ রান তোলার রেকর্ডটি ইংল্যান্ডেরই দখলে। ১৯৩৬ সালে ভারতের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে ৬ উইকেটে ৫৮৮ রানের সংগ্রহ গড়েছিল ইংলিশরা।

বছর দুই আগেও একবার একদিনে পাঁচশোর্ধ্ব স্কোর গড়েছে ইংল্যান্ড। ২০২২ সালের ডিসেম্বরে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের প্রথম দিনে ৫০৬ রান তুলেছিল তারা।

এবার ৬০০ রানের গণ্ডি পার করার হুঙ্কার দিয়ে পোপ বলেন, ‘অনেক সময় পরিস্থিতির কারণে আমরা একদিনে ২৮০ থেকে ৩০০ রান করতে পারি। তবে ভবিষ্যতে এমন দিনও আসতে পারে, যখন আমরা একদিনেই ৫০০ থেকে ৬০০ রান করব। এটা দারুণ ব্যাপার হবে।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলছে ইংল্যান্ড। সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে তারা। তৃতীয় ও শেষ টেস্টটি মাঠে গড়াবে শুক্রবার এজবাস্টনে।

এমএমআর/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।