বাংলাদেশ সিরিজ

বাবর-রিজওয়ান-শাহিনকেও বাইরে খেলতে দেবে না পিসিবি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:০৬ পিএম, ১৪ জুলাই ২০২৪

আগামী আগস্টে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এরপর চলতি বছরই ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, জিম্বাবুয়ে ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষেও হোমিসিরিজ খেলবে বাবর আজমরা। ঠাসা শিডিউলে ক্রিকেটারদের জাতীয় দলে খেলানোর জন্য কঠিন পদক্ষেপ নিতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের গণমাধ্যমের বরাতে গতকাল শনিবার জানা গেছে, বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে বিদেশি লিগে খেলতে পেসার নাসিম শাহের ছাড়পত্রের (এনওসি) নামঞ্জুর করেছে পিসিবি। ডানহাতি এই তারকা পেসারের খেলার কথা ছিল ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট প্রতিযোগিতা দ্য হানড্রেডে। নাসিমকে কিনে নিয়েছিল বার্মিংহাম ফিনিক্স।

এবার জানা গেছে নাসিমের সঙ্গে বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান এবং শাহিন শাহ আফ্রিদিকেও বাংলাদেশের বিপক্ষে সিরিজের আগে বাইরে খেলতে দেবে না পিসিবি। যে কারণে এই তিন জনকেও এনওসি দেয়নি সংস্থাটি। ফলে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলা হবে না তাদের।

ক্রিকেটদের সামনে জাতীয় দলের অনেক দায়িত্ব আছে। কিন্তু এখন যদি তারা বাইরের দেশের ফ্র্যাঞ্চাইজি খেলতে যায়, তাহলে ইনজুরির কবলে পড়তে পারে, এমনটিই আশঙ্কা করছে পিসিবি। কারণ, এর আগে ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন নাসিম শাহ। তার শরীরে অস্ত্রোপচারও করা হয়েছিল।

এমএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।