দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ৭ বছরের সম্পর্কচ্ছেদ পন্টিংয়ের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪৪ পিএম, ১৩ জুলাই ২০২৪

দিল্লি ক্যাপিটালসের সঙ্গে ৭ বছরের সম্পর্কচ্ছেদ হয়েছে অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার রিকি পন্টিংয়ের। আইপিএলের আগামী আসরের নিলামকে সামনে রেখে তাকে কোচিংয়ের দায়্ত্বি থেকে সরিয়ে দিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি।

প্রত্যাশিত ফলাফল উপহার দিতে না পারায় এই সিদ্ধান্ত নিয়েছে দিল্লি ম্যানেজমেন্ট। পন্টিংয়ের বদলে নতুন কোচের সন্ধানে নেমেছে তারা।

২০১৮ সালে হেডকোচ হিসেবে দিল্লিতে এসেছিলেন পন্টিং। সে সময় ফ্র্যাঞ্চাইজিটির নাম ছিল দিল্লি ডেয়ারডেভিলস। কোচ হিসেবে সে আসরে মোটেই ভালো সময় কাটেনি পন্টিংয়ের। টেবিলের তলানীতে থেকে বিদায় নিতে হয়েছিল দিল্লিকে।

তবে পরবর্তী আসরগুলোতে ভালো করতে থাকে দিল্লি। ২০১৯, ২০২০ ও ২০২১ সালের আসরে প্লে-অফে কোয়ালিফাই করেছিল দলটি। ২০২২ সালে তো প্রথমবারের মতো ফাইনালে চলে গিয়েছিল দিল্লি। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস, সে আসরেও শিরোপা জেতা হয়নি তাদের। দিল্লির কাছ থেকে শিরোপা কেড়ে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

এরপর থেকে বেহাল দশা দিল্লির। সর্বশেষ তিন আসরে প্লে-অফে কোয়ালিফাই করতে পারেনি তারা। ২০২৪ সালের আসর শেষ করেছে পয়েন্ট টেবিলের ষষ্ঠস্থানে থেকে।

দিল্লি ক্যাপিটালসের বর্তমান ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দায়িত্ব পালন করছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। কোচিং স্টাফদের অন্যান্য সদস্যরা হলেন- সহকারি কোচ প্রাভিন আমরে, বোলিং কোচ জেমস হোপস, ফিল্ডিং কোচ বিজু জর্জ।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।