কোচ-ম্যানেজমেন্টের সঙ্গে দুর্ব্যবহার

বাংলাদেশ সিরিজ থেকে বাদ পড়তে পারেন শাহিন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:১৪ এএম, ১২ জুলাই ২০২৪

পাকিস্তানের বিশ্বকাপ ব্যর্থতার ময়নাতদন্তে বেরিয়ে এসেছে দলের মধ্যে অন্তর্কোন্দলের চাঞ্চল্যকর তথ্য। নেতৃত্ব ইস্যুতে ঝামেলা লাগতে পারে, টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগেই এমন গুঞ্জন ছিল। সেই গুঞ্জনই যেন সত্যি হলো। বাবর আজমের কাছে নেতৃত্ব হারানো শাহিন শাহ আফ্রিদির বিরুদ্ধে উঠে এসেছে বিস্তর অভিযোগ।

যার জেরে আগামী মাসে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে দুই টেস্টের সিরিজ থেকে বাদ পড়তে পারেন শাহিন আফ্রিদি। তাকে বাদ দেওয়ার সম্ভাবনার কথা জানিয়েছে পাকিস্তানের গণমাধ্যম।

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপপর্ব থেকে ছিটকে গিয়েছিল পাকিস্তান। তারা যুক্তরাষ্ট্রের বিপক্ষেও ম্যাচ হেরেছিল। সেই সময় পাকিস্তানি দলে সবকিছু ঠিকঠাক ছিল না বলেই খবর ভেসে বেড়ায়। বলা হয়েছিল পাকিস্তানি দলের খেলোয়াড়রা দুই গ্রুপে বিভক্ত, তাদের মধ্যে বিভাজন ছিল।

এখন বলা হচ্ছে সেই সব খবর একেবারেই সঠিক। পাকিস্তানি নিউজ চ্যানেল সামা টিভি দাবি করেছে যে, ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলের প্রধান কোচ গ্যারি কার্স্টেন পিসিবি প্রধানের সঙ্গে দেখা করে বলেছিলেন যে পাকিস্তান দলে বিভাজন রয়েছে। ফাস্ট বোলার শাহিন আফ্রিদির বিরুদ্ধেও নাকি অভিযোগ করেছেন কার্স্টেন। শাহিনের বিরুদ্ধে কোচ ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে খারাপ আচরণের অভিযোগ করা হয়েছে।

সামা টিভি জানিয়েছে, বিশ্বকাপ চলার সময়ে শাহিন আফ্রিদির খারাপ আচরণের অভিযোগ করেছেন গ্যারি কার্স্টেন। রিপোর্টে বলা হয়েছে, শাহিন দলের কোচ ও অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে দুর্ব্যবহার করেছেন। গ্যারি কার্স্টেন ও সহকারী কোচ আজহার মাহমুদ নাকি শাহিনের বিরুদ্ধে অভিযোগ করলেও দলের ম্যানেজার তাতে কোনও ব্যবস্থা নেননি।

সামা টিভির মতে, টিম ম্যানেজমেন্টে থাকা ওয়াহাব রিয়াজ শাহিনকে থামাননি এবং এই কারণেই এখন ওয়াহাবকেও পাকিস্তানি টিম ম্যানেজমেন্ট থেকে সরিয়ে দেওয়া হয়েছে। অন্য খেলোয়াড়দের সঙ্গে নানা পরিকল্পনা করার অভিযোগ উঠেছে শাহিন আফ্রিদির বিরুদ্ধে।

পাকিস্তান দলে এই লড়াই ও দলাদলি শুরু হয় শাহিন আফ্রিদিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পর। বাবর আজমকে একবার অধিনায়কত্ব থেকে সরিয়ে তার জায়গায় শাহিনকে দলের নেতৃত্ব দেওয়া হলেও মাত্র একটি সিরিজের পর তার কাছ থেকে নেতৃত্ব কেড়ে নেওয়া হয়। এরপরই ঝামেলা শুরু হয়।

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।