বিসিবি চাইলেও কেন থাকতে চাইছেন না মুশতাক?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:০৩ পিএম, ০৮ জুলাই ২০২৪
হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং স্পিন কোচ মুশতাক/ ফাইল ছবি

এরই মধ্যে জানা হয়ে গেছে যে, আগামী আগস্ট মাসের তৃতীয় সপ্তাহে পাকিস্তানের মাটিতে দুই টেস্টের সিরিজ খেলবে বাংলাদেশ। ওই সিরিজে অংশ নিতে আগামী ১৮ বা ১৯ আগস্ট পাকিস্তান যাবে টিম বাংলাদেশ। তার এক মাস আগে শুরু হবে টাইগারদের প্রস্তুতি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগামী ২০ জুলাই থেকে শুরু হবে টেস্ট দলের প্রস্তুতি। কিন্তু অবস্থাদৃষ্টে পরিষ্কার, পাকিস্তান সফরে থাকছেন না টাইগারদের স্পিন কোচ মুশতাক আহমেদ।

এটুকু শুনে নিশ্চয়ই অবাক হচ্ছেন! কারণ বিসিবি পরিচালক পর্ষদের সভা শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন নিজ মুখে বলেছেন, ‘পাকিস্তানি স্পিন কোচ মুশতাক আহমেদের সঙ্গে আমরা চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।’

কিন্তু বিসিবি সভাপতির সে কথার সত্যতা বাস্তবে খুঁজে পাওয়া যাচ্ছে না। গতকাল রোববার থেকে শেরে বাংলার আশপাশের খবর, মুশতাক আহমেদ নাকি চুক্তি বাড়াতে আগ্রহী নন। কারণ এ পাকিস্তানি সাবেক লেগস্পিনার আরও কিছু বোর্ড ও টিমের সাথে জড়িত। ভেতরের খবর, মুশতাক ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছেন।

যদি তাই হয়, তাহলে তিনি আগস্টে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠেয় ২ ম্যাচের সিরিজে সাকিব, তাইজুল ও মিরাজদের সঙ্গে কাজ করতে পারবেন না।

এদিকে মুশতাক দীর্ঘমেয়াদি চুক্তি করবেন কি করবেন না, তাকে বিসিবি আদৌ পাবে কিনা; তা নিয়ে আজ দুপুরের পর কথা বলেছেন বিসিবি সিইও নিজামউদ্দিন চৌধুরী সুজন।

তিনি অকপটে স্বীকার করেছেন, ‘মুশতাক আহমেদের সাথে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এবং আরও কিছু কমিটমেন্ট আছে। টি-টোয়েন্টি বিশ্বকাপকে বিবেচনা করেই আমরা ওনার সাথে চুক্তি করেছিলাম। তার সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে এবং আজকেও কথা হয়েছে।’

বিসিবি সিইও আরও জানান, ‘মুশতাকের ডিসেম্বর পর্যন্ত কিছু কমিটমেন্ট আছে। এর মধ্যে যে সময়টা ফাঁকা থাকবে সেটা বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে দেবেন। এছাড়াও তার সঙ্গে আমাদের দীর্ঘমেয়াদে চুক্তির বিষয়ে কথা হচ্ছে। ‘

এদিকে ক্রিকেট পাড়ায় একটি অন্যরকম গুঞ্জনও আছে। তাহলো, টাইগার হেড কোচ হাথুরুসিংহের সাথে বনিবনা হচ্ছে না মুশতাকের। হাথুরুর সঙ্গে বোঝাপড়া এবং হৃদ্যতা তেমন ভালো না মুশতাকের। সেই কারণেই তিনি বিসিবির ভালো অফার রেখেও অন্যত্র কাজের সিদ্ধান্ত নিচ্ছেন।

বিসিবি সিইও অবশ্য তা নিয়ে তেমন কিছু বলেননি। তবে শেরে বাংলার আশপাশে, এমন গুঞ্জন বেশ ভালোই ডালপালা ছড়াচ্ছে।

এআরবি/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।