আইসিসির পরের দুই টুর্নামেন্টেও রোহিতের ওপর আস্থা ভারতের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১৩ পিএম, ০৭ জুলাই ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেই আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসর ঘোষণা দিয়েছিলেন রোহিত শর্মা। তবে, ওয়ানডে এবং টেস্ট খেলে যাবেন তিনি। শুধু তাই নয়, আইসিসির পরবর্তী দুটি আসরেও ভারতকে নেতৃত্ব দেবেন তিনি।

আগামী টেস্ট বিশ্বকাপ ফাইনাল পর্যন্ত রোহিত শর্মাকেই জাতীয় দলের নেতৃত্বে দেখতে চান ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ।

রোহিত‌ের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর আরও সাফল্যের ব্যাপারে আশাবাদী জয়। ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হারের পর তিনি বলেছিলেন, এই দলই ২০ ওভারের বিশ্বকাপ জিতে আনবে।

নিজের ভবিষ্যদ্বাণী মিলে যাওয়ায় উচ্ছ্বসিত জয় শাহ বলেন, ‘আমাদের পরের লক্ষ্য টেস্ট বিশ্বকাপ ফাইনাল এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। আমি নিশ্চিত, রোহিতের নেতৃত্বে এই দুটো প্রতিযোগিতাতেও আমরা চ্যাম্পিয়ন হব।’

বিসিসিআই সচিবের এই বক্তব্য থেকেই ধরে নেয়া হচ্ছে, আপাতত ভারতীয় দলের নেতৃত্বে পরিবর্তন আসার সম্ভাবনা নেই।

বিসিসিআই সচিব আরও বলেছেন, ‘ঐতিহাসিক জয়ের জন্য দলের সবাইকে অভিনন্দন। এই জয় কোচ রাহুল দ্রাবিড়, অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবিন্দ্র জাদেজাকে উৎসর্গ করতে চাই। এক বছরের মধ্যে আমরা তিনটি আইসিসি প্রতিযোগিতার ফাইনালে উঠেছি। জুনের টেস্ট বিশ্বকাপ ফাইনালে হেরেছি। এরপর একদিনের বিশ্বকাপের ফাইনালেও আমাদের হারতে হয়েছে। টানা ১০টি ম্যাচ জিতেও আমরা ফাইনালে পারিনি। তাও আমার মনে হয়েছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ আমরাই জিতব। গত জুন মাসে এটা বলেও ছিলাম।’

২০ ওভারের ক্রিকেটের জন্য অবশ্য নতুন অধিনায়ক খুঁজতে হবে বিসিসিআই কর্মকর্তাদের। দায়িত্ব পেতে পারেন হার্দিক পান্ডিয়া। গত বিশ্বকাপে তিনিই ছিলেন দলের সহ-অধিনায়ক।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।