দ্বিতীয় ম্যাচেই জিম্বাবুয়ের সামনে স্বরূপে ভারত

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ০৭ জুলাই ২০২৪

প্রথম ম্যাচে ১১৫ রান করেও ১৩ রানে ভারতকে হারিয়ে চমক লাগিয়ে দিয়েছিলো জিম্বাবুয়ে। শুভমান গিলের নেতৃত্বাধীন ভারতীয় দলটির পরাজয়ে অনেক প্রশ্নও উঠে গেছে। তরুণরা কী তবে বড় মঞ্চে দায়িত্ব নেয়ার মত তৈরি হয়নি এখনও?

তবে, প্রথম ম্যাচটা যে বিচ্ছিন্ন একটি ঘটনা, সেটা দ্বিতীয় ম্যাচে এসে বুঝিয়ে দিলো ভারতের ব্যাটাররা। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলে যেভাবে ব্যাট হাতে ঝড় তুলতেন, একইভাবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে আজ ঝড় তুললেন অভিশেক শর্মা।

মাত্র ৪৭ বলে সেঞ্চুরি করেন তিনি। টস জিতে ব্যাট করতে নেমে অভিশেকের দুর্দান্ত সেঞ্চুরির ওপর ভর করে ২ উইকেট হারিয়ে ২৩৪ রানের বিশাল স্কোর গড়েছে ভারত।

মাত্র ২ রান করে শুভমান গিল আউট হয়ে গেলেও ঋুতুরাজ গায়কোয়াড়কে নিয়ে বিধ্বংসী ব্যাটিং করতে থাকেন অভিশেখ শর্মা। ৩৩ বলে হাফ সেঞ্চুরি পূরণ করার পর ৪৬ বলে তিনি পূরণ করেন সেঞ্চুরি। অর্থ্যাৎ মাত্র ১৩ বলে দ্বিতীয় হাফ সেঞ্চুরি করেন তিনি। ১১তম ওভারে ২৮ রান নেন এই ওপেনার।

৪৬ বলে সেঞ্চুরি করার পরের বলেই আউট হয়ে যান অভিশেক। ওয়েলিংটন মাসাকাদজার বলে ডিওন মায়ার্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৮টি।

অভিষেক আউট হলেও বাকি পথ অনায়াসে পাড়ি দেন ঋুতুরাজ গায়কোয়াড় এবং রিঙ্কু সিং। ৪৭ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন রিঙ্কু। ১১টি বাউন্ডারির বিপরীতে ১টি ছক্কার মার মারেন তিনি। ২২ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন রিঙ্কু। ২টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার মার মারেন তিনি।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।