১১৫ করে বিশ্বচ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে দিলো জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:০৭ পিএম, ০৬ জুলাই ২০২৪

যদিও বিশ্বচ্যাম্পিয়ন দলটির কোনো ক্রিকেটার জিম্বাবুয়ে সফররত ভারতীয় এই দলে ছিল না। তবুও, এই দলটিই এখন ভারতের জাতীয় দলের প্রতিনিধিত্ব করছে। রোহিত, কোহলি, জাদেজাদের অবসর ঘোষণার পর এ ক্রিকেটাররাই ভারতের ভবিষ্যৎ।

কিন্তু জিম্বাবুয়ে সফরে গিয়ে চরম লজ্জারই মুখোমুখি হতে হলো শুভমান গিলের দলকে। স্বাগতিক জিম্বাবুয়েকে ১১৫ রানে বেধে রাখলেও জিততে পারেনি বিশ্বচ্যাম্পিয়নরা। ১০২ রানে অলআউট হয়ে ১৩ রানে হেরে গেছে সিকান্দার রাজাদের কাছে।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে আজ শুরু হয়েছে ভারতের ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বিশ্বজয়ী ক্রিকেটারদের বিশ্রাম দিয়ে এই সিরিজ খেলতে পাঠানো হয়েছে শুভমান গিলের নেতৃত্বাধীন আইপিএল মাতানো একঝাঁক উদীয়মান ক্রিকেটারকে।

কিন্তু প্রথম প্রথম ম্যাচেই জিম্বাবুয়ের সামনে লজ্জায় মরতে হলো ভারতীয় ক্রিকেট দলকে।

হারারেতে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে জিম্বাবুয়ে সংগ্রহ করতে পেরেছে ১১৫ রান। রবি বিষ্ণোইয়ের ৪ ওভারে ১৩ রানে ৪ উইকেটের কারণে জিম্বাবুয়ে রানই করতে পারেনি। সর্বোচ্চ অপরাজিত ২৯ রান করেন ক্লাইভ মাদান্দে। ২৩ রান করেন ডিওন মায়ার্স, ২২ রান করেন ব্রায়ান বেনেত।

জবাব দিতে নেমে একের পর এক উইকেট হারাতে থাকে ভারত। অধিনায়ক শুভমান গিল ৩১ রান না করলে তো আরও করুন পরিণতির সম্মুখিন হতে হতো তাদেরকে। ২৯ বলে সর্বোচ্চ ৩১ রান করেন তিনি।

বাকি ব্যাটাররা রানই করতে পারেনি। ওপেনার অভিষেক শর্মা আউট হয়েছেন শূন্য রানে। ঋুতুরাজ গায়কোয়াড় ৭, রায়ান পরাগ ২, রিঙ্কু সিং শূন্য রানে আউট হন।

এছাড়া ধ্রুব জুরেল ৬, রবি বিষ্ণোই ৯ রান করে বিদায় নেন। শেষ দিকে ওয়শিংটন সুন্দর ৩৪ বলে ২৭ রান করেন। ১৬ রান করেন আবেশ খান। জিম্বাবুয়ে বোলারদের মধ্যে ৩টি করে উইকেট নেন তেন্দাই চাতারা ও সিকান্দার রাজা। জিম্বাবুয়ে অধিনায়কই ম্যাচ সেরার পুরস্কার জেতেন।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।