সেরা পাঁচ ক্রিকেট দলে খেলার যোগ্য নন বাবর, মনে করেন শোয়েব মালিক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৩৯ এএম, ০৪ জুলাই ২০২৪

বাবর আজমের নেতৃত্বে টানা দুইটি বিশ্বকাপে চরম ব্যর্থ পাকিস্তান ক্রিকেট দল। গেল বছরের ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনালে যেতে পারেনি পাকিস্তান। এরপর সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাবরের দল।

২০০৭ সালের পর এবারই প্রথম এত দ্রুত টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর থেকে বিদায় নিতে হলো পাকিস্তানকে। এই আসরে বাবরদের হার হজম করতে হয়েছে যুক্তরাষ্ট্রের মতো দলের কাছেও। যে কারণে ক্রিকেটারদের নিয়ে খুবই বিরক্ত বর্তমান ও সাবেক তারকা ক্রিকেটাররা।

এরইমধ্যে অধিনায়ক বাবরের সমালোচনা করেছেন সাবেক অলরাউন্ডার শোয়েব মালিক। বাবর আজমকে বর্তমান বিশ্বের অন্যতম বড় ক্রিকেটারদের একজন মনে করা হলেও শোয়েব মালিকের মনে হচ্ছে ভিন্ন কিছু। তিনি মনে করছেন, বাবর আসলে ক্রিকেটের সেরা দলগুলোতে খেলার জন্য ফিট নন।

শোয়েব মালিকের কথায় যে ইঙ্গিত পাওয়া যাচ্ছে, যার মানে হলো পাকিস্তান ক্রিকেটার দল আসলে ভারত, অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ডের মতো দল নয়। যদি তাই হতো, তাহলে তো বাবর দলে থাকতে পারতেন না।

শোয়েব মালিক বলেন, ‘আমাদের সেরা খেলোয়াড় কে? আমাদের সেরা খেলোয়াড় বাবর আজম। আমি চার-পাঁচটা দলের কথা বলছি। এই দলগুলোর হয়ে খেলার ফিটনেস কি বাবরের আছে? অস্ট্রেলিয়া, ভারত কিংবা ইংল্যান্ডের হয়ে সে খেলার সুযোগ পাবে? বিশেষ করে টি-টোয়েন্টির দলে। আমার উত্তর- না।’

(সংশোধিত)।

এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।