এলপিএল

খরুচে মোস্তাফিজ, ব্যর্থ হৃদয়- উদ্বোধনী ম্যাচে ডাম্বুলার হার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৭ পিএম, ০১ জুলাই ২০২৪

শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি টুর্নামেন্ট লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) উদ্বোধনী ম্যাচেই মাঠে নেমেছিল মোস্তাফিজুর রহমান ও তাওহিদ হৃদয়ের দল ডাম্বুলা সিক্সার্স। তাদের প্রতিপক্ষ ক্যান্ডি ফ্যালকনস। তবে এবারের আসরের শুরুটা রাঙাতে পারেনি মোস্তাফিজ-হৃদয়রা।

১৭৯ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়লেও এই রানে ক্যান্ডি ফ্যালকনসকে আটকাতে পারেনি ডাম্বুলার বোলাররা। ১৬ বল আর ৬ উইকেট হাতে রেখে লক্ষ্য টপকে গেছে ক্যান্ডি ফ্যালকনস।

রান খরচায় সবাইকে ছাড়িয়ে গেছেন মোস্তাফিজ। নিজের প্রথম বলে উইকেট তুলে নিয়ে চমক দেখালেও এরপর দুই হাতে রান বিলিয়ে দিয়েছেন তিনি। ৩ ওভার বল করে ৪৪ রান দিয়েছেন এই টাইগার পেসার। ওভারপ্রতি খরচ ১৪.৬৬ রান। আর আগে ব্যাটিং করতে নেমে ২ বলে মাত্র ১ রান করেই আউট হয়ে গেছেন হৃদয়।

পাল্লেকেলেতে ডাম্বুলার ১৭৯ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতে উইকেট হারায় ক্যান্ডি। প্রথম ওভারের দ্বিতীয় বলে আউট হয়ে যান আন্দ্রে ফ্লেচার। এরপর ইনিংসর চতুর্থ ওভারে বোলিংয়ে এসেই মোহাম্মদ হারিসের উইকেট তুলে নেন মোস্তাফিজ। শট বলে পুল করতে গিয়েছিলেন হারিস। কিন্তু বল ব্যাটের কানায় লেগে উপরে উঠে যায়। কয়েক ফুট সামনে এগিয়ে মোস্তাফিজ নিজেই ক্যাচ নেন।

দলীয় ২৬ রানের মাথায় দ্বিতীয় উইকেটের পতন হয় ক্যান্ডি ফ্যালকনের। এরপর ৫৬ রানের জুটি করেন দিনেশ চান্দিমাল ও কামিন্দু মেন্ডিস। চান্দিমাল করেন ৪০ বলে ৬৫ রান। ২০ বলে ২৭ রান করেন মেন্ডিস।

শেষ দিকে ঝোড়ো ব্যাটিং করে ক্যান্ডির জয় সহজ করে দেন অ্যাঞ্জেলো ম্যাথিউজ ও দাসুন শানাকা। ২৬ বলে ৭২ রানের অপরাজিত জুটি করে দল জিতিয়ে মাঠ ছাড়েন তারা। ২০ বলে ৩৭ রান করেন ম্যাথিউজ। ৫ ছক্কা আর ৩ বাউন্ডারিতে ১৫ বলে ৪৬ রান করেন শানাকা।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল ডাম্বুলা। ২৫ রানের মধ্যে তারা হারিয়ে ফেলেছিল ৪ উইকেট।

তবে পঞ্চম উইকেটে মার্ক চ্যাপম্যান চামিন্দু বিক্রমাসিংহের দুর্দান্ত জুটিতে চ্যালেঞ্জিং পুঁজি করেছে ডাম্বুলা। ৯৯ বলে ১৫৪ রানের অপরাজিত জুটি করেন তারা। কিউই ব্যাটার চ্যাপম্যান করেন ৬১ বলে ৯১ রান। আর বিক্রমাসিংহে খেলেন ৪২ বলে ৬২ রানের ইনিংস।

এমএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।