মিশরে শেষ হলো প্রবাসী বাংলাদেশিদের ক্রিকেট টুর্নামেন্ট

আফছার হোসাইন
আফছার হোসাইন আফছার হোসাইন
প্রকাশিত: ০৪:৩০ এএম, ৩০ জুন ২০২৪
ছবি- সংগৃহীত

বিশ্বের প্রাচীন সভ্যতার দেশ মিশরের বিভিন্ন শহরে পোশাক শিল্প কারখানায় কর্মরত প্রবাসীদের নিয়ে বাংলাদেশি পোশাক শিল্প কারখানা জেড টেক্সটাইলের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ক্রিকেট টুর্নামেন্ট।

ফারাও ফুটবল কিংবদন্তি মোহাম্মদ সালাহ’র দেশটির সাধারণ মানুষের কাছে অপরিচিত খেলা ক্রিকেট টুর্নামেন্টি ছিল এ যাবত কালের বাংলাদেশি প্রবাসীদের বড় একটি ক্রিকেট আয়োজন।

দেশটির বিভিন্ন শহরের কর্মরত প্রবাসীদের ৮টি দলের অংশগ্রহণে টুর্নামেন্টে গত শুক্রবার (২৮ শে জুন) বিকেলে আশরা রামাদান শহরে খোলা মাঠে শত শত প্রবাসীর উপস্থিতিতে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় ইল-মার্গ একাদশ বনাম আশরা রামাদান ৭০ একাদশ ক্রিকেট দল।

jagonews24

ইল-মার্গ একাদশ টসে হেরে ব্যাট করতে নেমে ১৬ ওভারের খেলায় ১৮৫ রান করে। মার্গ একাদশ দলটি ৬৮ রানে ৭০ আশরা‌ রামাদান একদশ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন ট্রফি ঘরে তুলে নেয়।

ট্রফির পাশাপাশি প্রথম পুরস্কার হিসেবে ছিল দু' দলের জন্য দুটি খাসি ও চ্যাম্পিয়ন দলের জন্য নগদ তিন হাজার মিশরীয় পাউন্ড। তাছাড়াও ম্যান অফ দ্য ম্যাচের জন্য গোল্ড ম্যাডেল সহ খেলায় অংশ গ্রহণের সবার জন্য ছিল ম্যাডেল।

jagonews24

মোহাম্মদ খোকন ইসলাম এর সভাপতিত্বে আব্দুল জলিল এর পরিচালনায় ফাইনাল ম্যাচটির প্রধান অতিথি ছিলেন ঈল-মার্গের রহমান এপ্যারেল এর কর্ণধার মো. মজিবুর ইসলাম। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিয়ে মজিবুর ইসলাম বলেন, মিশরের বিভিন্ন শহরে পোশাক শিল্পে কর্মরত বাংলাদেশের প্রবাসী কর্মীদের মাঝে ভ্রাতৃত্ববোধ ও অটুট বন্ধন তৈরি করাই ছিল ক্রিকেট ম্যাচের মূল উদ্দেশ্য।

টুর্নামেন্টির সার্বিক সহযোগিতায় ছিলেন ঈল-মার্গের বিশিষ্ট ব্যবসায়ী মামুন এবং বিশেষ অতিথি ছিলেন, মো. ইব্রাহিম, সোহেল মিয়া, আরব আলী, সুমন হোসেন, শওকত হোসেন, নুর হোসেন, মো. মামুন, বুরহান উদ্দিন, আব্দুস সালাম, এমন আর রথ সুমন ও রিয়াদ হোসেন।

এমআরএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।