ফাইনালের নায়ক কোহলি, টুর্নামেন্টসেরা বুমরাহ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৪১ এএম, ৩০ জুন ২০২৪
বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরাহ/ ছবি: সংগৃহীত

এই বিরাট কোহলির অফফর্ম নিয়ে কতই না কথা হয়েছে! সেটা বিশ্বকাপের আগে হোক কিংবা চলার সময়। ফাইনালের আগেও কোহলির একাদশে খেলা নিয়ে প্রশ্ন উঠেছিল। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা অবশ্য আগলে রেখেছিলেন সতীর্থকে। বলেছিলেন, ফাইনালের জন্য সব জমা রেখেছেন কোহলি।

কোহলি অধিনায়কের কথা রাখলেন। ফাইনালের মতো বড় মঞ্চেই তিনি খেলে দিলেন টুর্নামেন্টের সেরা খেলাটা। বুঝিয়ে দিলেন, বড় খেলোয়াড়দের নিয়ে হুট করেই 'শেষ' লিখতে নেই!

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে নামার আগে ৭ ম্যাচে দুটি শূন্যসহ করেছিলেন মাত্র ৭৫ রান। সেই কোহলি ফাইনালে এসে খেলে দিলেন ৭৬ রানের ম্যাচ জেতানো ইনিংস। ৫৯ বলে গড়া তার ইনিংসে ছিল ৬টি চার আর ২ ছক্কার মার। ফাইনালের ম্যাচসেরার পুরস্কারও উঠেছে কোহলিরই হাতে।

এদিকে টুর্নামেন্টে ১৫ উইকেট নিয়ে 'প্লেয়ার অব দ্য সিরিজ' হয়েছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। এবারের বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারি বুমরাহ। উইকেটের হিসেবে তার থেকে হয়তো এগিয়ে আছেন ফজলহক ফারুকি আর অর্শদীপ সিং (১৭টি করে উইকেট)। কিন্তু ইকোনমি সবচেয়ে কম ছিল বুমরাহর, ওভারপ্রতি মাত্র ৪.১৭ রান খরচ করেছেন এই পেসার।

এমএমআর/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।