লঙ্কানদের কোচের পদ ছাড়লেন জয়াবর্ধনে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:৪৩ পিএম, ২৬ জুন ২০২৪

চলতি বছরের জানুয়ারিতে শ্রীলঙ্কার পরামর্শক কোচ হিসেবে নিজের কাজের মেয়াদ এক বছর বাড়িয়ে নিয়েছিলেন মাহেলা জয়াবর্ধনে। কিন্তু ছয় মাস পরই নিজের বাড়িয়ে নেওয়া চুক্তি থেকেই সরে গেলেন তিনি। এক বিবৃতিতে জয়াবর্ধনের পরামর্শক কোচের পদ থেকে অবসরের সিদ্ধান্ত নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)।

বিবৃতিতে এসএলসি বলেন, শ্রীলঙ্কা ক্রিকেট ঘোষণা করতে চায় যে, এসএলসির 'পরামর্শদাতা কোচ' হিসাবে দায়িত্ব পালন করা জয়াবর্ধনে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন। দায়িত্ব পালনকালে জাতীয় দলের বাস্তুতন্ত্র এবং হাই-পারফরম্যান্স সেন্টারের কাঠামোতে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তিনি।

২০২২ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের কোচ হিসেবে কাজ শুরু করেন জয়াবর্ধনে। ওই বছর এশিয়া কাপের শিরোপা জিতেছিল লঙ্কানরা। কিন্তু এরপর ২০২২ ও ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপের একেবারেই বাজে পারফর্ম করে তারা। যে কারণে দলের মধ্যে অনেকটা অস্বস্তি তৈরি হয়েছিল। একই সঙ্গে জয়াবর্ধনের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছিল। তারই ধারাবাহিকতায় কোচের পদ থেকে পদত্যাগই করলেন তিনি।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফো জানিয়েছে, ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দলের সঙ্গে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে যাননি জয়াবর্ধনে। যদিও প্রাথমিক পরিকল্পনায় তাকে দলের সঙ্গে পাঠানোর কথা ছিল বোর্ডের। জয়াবর্ধনের বদলে দলের সঙ্গে গিয়েছেন সনাথ জয়সুরিয়া।

ক্রিকইনফো আরও জেনেছে, ২০২৩ সালের ডিসেম্বরে নতুন পদ সৃষ্টি করে জয়সুরিয়াকে কনসালটেন্ট কোচ হিসেবে নিয়োগ করে এসএলসি। যা জয়াবর্ধনের পদের সঙ্গে অনেকটাই সাংঘর্ষিক। সে কারণেই হয়তো পদত্যাগ করে থাকতে পারেন সাবেক এই ক্রিকেটার।

 

এমএইচ/

 

 

 

 

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।